মোহাম্মদ বেলাল উদ্দিন, বাঁশখালী:
বাঁশখালী উপজেলার অন্তর্গত পুঁইছড়ি ইউনিয়নের পণ্ডিতকাটা গ্রামের ২৮জন কিশোর টানা ৪০ দিন জামাতে ৫ ওয়াক্ত নামাজ আদায় করে পেল পুরস্কার ও সম্মাননা।

মঙ্গলবার (১১ মে) বিকাল ৩টায় পণ্ডিতকাটা হাজ্বী আলী আকবর জামে মসজিদের মাঠে এক ইসলামিক অনুষ্ঠানে ২৮ জন কিশোরের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

জানা যায়, পণ্ডিডকাটা হাজ্বী আলী আকবর জামে মসজিদে ২৮জন কিশোর টানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করতো। তাদের মাঝে আরো উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে পুরস্কারের ঘোষণা দেয় ‘পুঁইছড়ি আদর্শ সমাজ কল্যাণ পরিষদ’ নামের একটি সামাজিক সংগঠন। পুরস্কারের মধ্যে ছিল ডিনার সেট, মাল্টি ফ্যাশনাল অটো-মেশিন, জায়নামাজ, তাসবীহ ইত্যাদি।

পুঁইছড়ি ইসলামিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইনের সভাপতিত্বে সংগঠনটির সভাপতি জসিম উদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ইন্টারন্যাশনাল ডি-৩২৮২ বাংলাদেশ এর ডেপুটি গভর্নর মুবিনুল হক মুবিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট আবু নাসের, মাষ্টার জাফর আহমেদ, গিয়াস উদ্দিন সিকদার,হাফেজ মিনহাজ বিন মাহবুব প্রমুখ।

এতে বক্তারা বলেন, আল্লাহ ও তার রাসুলের দেখানো পথে আমাদেরকে জীবন গড়তে হবে। আর তাতে রয়েছে প্রকৃত শান্তি। ৫ ওয়াক্ত নামাজ আদায় করলে সমাজে শান্তি ফিরে আসবে। যুব সমাজ অশ্লীল কাজ থেকে বিরত থাকবে। মারামারি হানাহানি হবে না। সুখী-সমৃদ্ধশালী বাসযোগ্য দেশ ও সমাজ গঠন করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।