মো. আতিকুর রহমান শাকিল ॥
বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার সংগ্রামী সভাপতি, একেনিউজের প্রধান উপদেষ্টা জননেতা এড. মো. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, করোনাকালীন সময়ে দুঃস্থ-অসহায়দের পাশে বিত্তবানদের এগিয়ে আসা উচিত। সরকারের পাশাপাশি সকল স্তর থেকে নির্যাতিত-নিপীড়িত ও অভুক্ত মানুষের দোরগোড়ায় গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেই দেশের জনসাধারণ আর ক্ষুধার্ত থাকবে না। ঘরে থেকে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলে করোনা নামক মহামারি থেকে বাংলাদেশকে রক্ষা করে এগিয়ে যেতে হবে অনেক দুর।
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মো. ফরিদুল ইসলাম চৌধুরী আরো বলেন, অযথা ঘোরাঘুরি, মাস্ক ব্যবহার না করা, যত্রতত্র আড্ডা দেওয়া বন্ধ করতে হবে। মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করে এই মহামারি থেকে উত্তরণের চেষ্টা করতে হবে।
রবিবার কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা এড. মো. ফরিদুল ইসলাম চৌধুরী ঈদ উপহার বিতরণ ও ইফতারে মেজবানে উপরোক্ত কথাগুলো বলেন। কক্সবাজার শহরের লালদীঘির পূর্ব পাড়স্থ বায়তুর রহমান জামে মসজিদের সামনে বিকাল ৪টায় দৈনিক আমার কাগজ, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন, দি গুডমর্নিং ও একেনিউজবিডি২৪.কমের যৌথ উদ্যোগে এক অনুষ্ঠানমালায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদ উপহার দুঃস্থ ও অসহায়দের হাতে তুলে দেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সৈকত সম্পাদক মাহাবুবুর রহমান এবং কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম।
অনুষ্ঠানমালার উদ্বোধন করেন দৈনিক আমার কাগজ, দি গুডমর্নিং পত্রিকার সহ-সম্পাদক, একেনিউজবিডি২৪.কমের প্রতিষ্ঠাতা/প্রধান সম্পাদক, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. আকতার হোছাইন কুতুবী।
এবি সুপার মার্কেটস্থ ৪র্থ তলার কার্যালয়ে অনুষ্ঠিত ইফতারে মেজবানে সংক্ষিপ্ত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন একেনিউজের সম্পাদক, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার আহবায়ক রেবেকা সুলতানা আইরিন এল.এল.বি।
একেনিউজের নির্বাহী সম্পাদক, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের সদস্য সচিব এড. মোহাম্মদ মুজিবুল হক ও সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ আরব আলী’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ উপহার বিতরণ ও ইফতারে মেজবানে অন্যান্যদের মধ্যে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার সভাপতির সহধর্মিনী ও আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের কক্সবাজার জেলা শাখার উপদেষ্টা তসলিমা চৌধুরী শেলী, একেনিউজের বাণিজ্য সম্পাদক, কক্সবাজার চেম্বার অব কমার্সের পরিচালক শহিদুল ইসলাম চৌধুরী রাসেল, ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের সাধারণ সম্পাদক ও শহর জাতীয় পার্টির বিপ্লবী সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন, চ্যানেল ২৪ এর কক্সবাজার জেলা প্রতিনিধি কবি নুপা আলম, ডিবিসি নিউজ ও বিডিনিউজের কক্সবাজার জেলা প্রতিনিধি শংকর বড়ুয়া রুমি, দৈনিক দৈনন্দিনের পরিচালনা সম্পাদক শফিউল আলম, কক্সবাজার টাইমস’র ব্যবস্থাপনা সম্পাদক তৌহিদুল ইসলাম, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের সিনিয়র সদস্য এম.এম. সাদেক লাভু, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ কামরুজ্জামান, শিক্ষানবীশ আইনজীবী শাওন তাহের, ফারদিন বিন ফরিদ চৌধুরী, সদস্য চিংসাউ মারমা, মোহাম্মদ হোছাইন, রওশন আরা, হামিদ হাজারী, একে গ্রুপের পরিচালক (মার্কেটিং) শাহেদুল মোস্তফা, সমাজসেবক আবু বক্কর সিদ্দিক, শের আলীসহ সাংবাদিক, সুধী আইনজীবী ও বিভিন্ন শ্রেণি-পেশার অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।