অনলাইন ডেস্ক : পর্যটন কেন্দ্র কুয়াকাটার লেম্পুচর সংলগ্ন সমুদ্র সৈকতে বঙ্গোপসাগরের জোয়ারের ঢেউয়ের সঙ্গে ১০ ফুট দৈর্ঘ্যে একটি মৃত ডলফিনে ভেসে এসেছে।

আজ রোববার বেলা ১১টায় সৈকতে মৃত ডলফিনটি স্থানীয় জেলেরা দেখতে পেয়ে কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ এবং উপজেলা মৎস্য কর্মকর্তাদের অবহিত করেন। ডলফিনটির গলা, লেজসহ বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়েছে বলে প্রত্যক্ষদর্শী মো. মনিরুল হাওলাদার নিশ্চিত করেছেন।

স্থানীয় জেলেরা নিশ্চিত করে বলেন, ধারণা করা হচ্ছে জেলেদের জালে আটকে পরার পর ডলফিনটির মৃত্যু হয়েছে। এর আগেও বেশ কয়েকটি মৃত ডলফিন ও তিমি সৈকতে ভেসে এসেছিলো বলে জেলেরা জানিয়েছেন। তবে কি কারণে গভীর সমুদ্রের এসব প্রাণীর মৃত হচ্ছে সেটা নিশ্চিত করতে পারেনি মৎস্য বিভাগ। মৃত এসব প্রাণী সংরক্ষণের জন্য কুয়াকাটায় একটি সংরক্ষণাগার নির্মাণের দাবি জানিয়েছেন ট্যুরিজম ব্যবসায়ীরা।

এ ব্যাপারে পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, ঘটনাস্থলে মৎস্য বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। কী কারণে ডলফিনটি মারা গেলে সেটি নিশ্চিত হওয়ার জন্য পোস্টমর্টেম করার চেষ্টা করা হবে। তবে মৃত ডলফিনের অবস্থা খুব খারাপ হলে তাকে মাটিচাপা দেওয়া হবে।
-চ্যানেল আই