মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা জননেতা এ.কে.এম মোজাম্মেল হকের ১৬ তম মৃত্যুবাষিকী সোমবার ১০ মে। এতদাঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এ.কে.এম মোজাম্মেল হক ২০০৫ সালের এ দিনে সবাইকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে যান।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের এই বটবৃক্ষের ১৬তম মৃত্যুবার্ষিকী করোনা পরিস্থিতিজনিত লকডাউন (Lockdown) এর কারণে এবছর আনুষ্ঠানিকভাবে পালন করা হচ্ছেনা বলে মরহুম এ.কে.এম মোজাম্মেল হকের সন্তান ও জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল সিবিএন-কে জানিয়েছেন। তবে আনুষ্ঠানিকতার অর্থ দিয়ে করোনায় সংকটে পড়া অসহায়, গরীব, দুঃস্থ মানুষকে সহায়তা করা হবে বলে জানিয়েছেন তিনি। এছাড়া মসজিদে মসজিদে ইফতার, কবর জেয়ারত, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কক্সবাজার শহরের এ.কে.এম মোজাম্মেল হক সড়কস্থ (বিমানবন্দর সড়ক) মরহুমের নিজ বাসভবন ‘হকশন’ এ খতমে কোরআন, দোয়া মাহফিলের কর্মসূচী রয়েছে বলে জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল জানিয়েছেন।

শহীদুল হক সোহেল পবিত্র রমজান মাসে তার গর্বিত পিতাকে আল্লাতায়লা যাতে জান্নাতের বাসিন্দা করে নেন, সেজন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।