মোজাম্মেল হক, গোয়ালন্দ (রাজবাড়ী):
আর মাত্র কয়েক দিন পরেই পবিত্র ঈদুল ফিতর। তাই দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে বেড়েছে ঢাকা গামী ও ঢাকা ফেরত যাত্রীদের চাপ। তাই দৌলতদিয়া প্রান্তে বেড়েছে যাত্রীদের উপচে পড়া ভিড়।
এরই মধ্যে বিআইড‌ব্লিউ‌টি‌সি’র হঠাৎ ফে‌রি চলাচল ব‌ন্ধের ঘোষনায় চরম ভো‌গা‌ন্তি‌তে প‌ড়ে‌ছে দে‌শের গুরত্বপূর্ণ দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরুট দি‌য়ে পারাপার হওয়া যানবাহ‌নের চালক ও যাত্রীরা।
ফ‌লে নদী পা‌রের অ‌পেক্ষায় দৌলত‌দিয়া প্রা‌ন্তে আটকা প‌ড়ে‌ছে এম্বু‌লেন্স, প্রাই‌ভেটকার, মাই‌ক্রোবাস সহ ক‌য়েকশ যানবাহন। এছাড়া আটকা প‌ড়ে‌ছে জরুরী ও বি‌শেষ প্র‌য়োজ‌নে ঢাকামু‌খি শত শত যাত্রী।
শ‌নিবাব(৮মে) সকা‌লে দৌলত‌দিয়া ফেরি ঘা‌টের পল্টন ও ঘা‌টের এ‌প্রোচ সড়‌কে অ‌পেক্ষারত যাত্রী ও যানবাহ‌নের এমন চিত্রই দেখাযায়।
অবশেষে ৫ ঘন্টা পর বেলা ১১ টা দিকে ঘাট কৃতিপক্ষের অনুমতি অনুযায়ী জরুরী ভিত্তিতে রোগীবাহি গাড়ি ও ব্যাক্তি ছোট গাড়ি গুলো নিয়ে সীমিত আকারে চলাচল করছে ছোট ফেরী গুলো।
বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট ব্যবস্থাপক ফি‌রোজ খান জানান, উর্ধতণ কর্তৃপ‌ক্ষের নি‌র্দে‌শে সকাল ৬টা থে‌কে ফে‌রি চলাচল সস্পূর্ণ বন্ধ রে‌খে‌ছেন। ‌দি‌নে কোন যানবাহন বা যাত্রী পারাপার কর‌বেন না। ত‌বে জরুরী সেবার এম্বু‌লেন্স এক স‌ঙ্গে ৮/১০ হ‌লে ছোট ফে‌রি দি‌য়ে‌ সে‌টি পার কর‌বেন। এছাড়া রা‌তে পন্যবা‌হি ট্রাক পারাপার করা হ‌বে। ফে‌রি বন্ধ থাকায় দৌলত‌দিয়া প্রান্তে যাত্রী ও ছোট যানবাহ‌নের কিছুটা চাপ র‌য়ে‌ছে ব‌লেও জানান তি‌নি।