মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের ঐতিহ্যবাহী সামাজিক ও কল্যাণধর্মী সংগঠন দক্ষিণ মিটাছড়ি নাগরিক ফোরাম ২ শত অসহায়, হতদরিদ্র পরিবারকে খাদ্য সহয়তা দিয়েছে। শুক্রবার ৭ মে চেইন্দা এ্যামউজমেন্ট ক্লাব প্রাঙ্গনে স্বাস্থ্য বিধি প্রতিপালন করে এ খাদ্য সহয়তা বিতরণ করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসন ও এনজিও এম.এস.আই এর সহযোগিতায় দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের উদ্যোগে আয়োজিত এ খাদ্য সহয়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামু উপজেলার সহকারী কমিশানর (ভূমি) সরওয়ার উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের ছোট ভূখন্ডে অত্যাধিক জনসংখ্যায় জর্জরিত। কীভাবে এই বিশাল জনগোষ্ঠীকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা দেওয়া যায়, পাশাপাশি তাদের খাদ্যের ব্যবস্থা করে তাদের জীবনযাত্রাকে স্বাভাবিক রাখা যায়, সেজন্য বর্তমান সরকার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ প্রচেষ্টার অংশ হিসাবে কক্সবাজার জেলার দুস্থ, অসহায় ও কর্মহীনদের মাঝে খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান অব্যাহত রাখা হয়েছে। তিনি সরকারের পাশাপাশি এ মানবিক কাজে বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম বলেন, প্রতিবেশী দেশ ভারতের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াব আকার ধারণ করছে। কিন্তু প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশে এখনো করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে ইনশাআল্লাহ। দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের পরিচালিত মানবিক ও কল্যানকর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তিনি ভবিষ্যতে এ সংগঠনের কার্যক্রম আরো বিস্তৃত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

রামু’র দক্ষিণ মিটাছড়ি ইউনিয়নের অসহায় মানুষদের সাহাযার্থে কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এবং এমএসআই কর্তৃপক্ষ সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় তাঁদের প্রতি দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদুল আলম ফরিদ আন্তরিক কৃতজ্ঞতা জানান।

দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের সাংগঠনিক সম্পাদক জামাল হোসাইন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত এ খাদ্য সহয়তা বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সংগঠনের সভাপতি এপিপি এডভোকেট দীলিপ কুমার ধর, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের কক্সবাজার বার্তার প্রধান সম্পাদক ওসমান গণি, ফোরামের যুগ্ন সাধারণ সম্পাদক নুরুল আজিম, নুরুচ্ছফা হেলালী, মাষ্টার মমতাজ উদ্দিন, নুরুল আজিম, রায়হান মাহবুব, নুরুল আমিন নয়ন, মুফিদুল আলম, এনামুল হক, মনজুর আলম, মোঃ রুনাদ, নুর মোহাম্মদ, এডভোকেট শহীদ উদ্দিন, মোঃ ফারুক, একরামুল হক, কলিম উল্লাহ রিয়াদ, এম সাইফুল ইসলাম প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •