সিবিএন ডেস্ক:
আইপিএলের জৈব সুরক্ষা বলয় ভেদ করে কীভাবে করোনা সংক্রমণ ছড়ালো, কিছুতেই ভেবে উঠতে পারছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তবে এবার একটি চাঞ্চল্যকর তথ্য উঠে এলো।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী, আইপিএলের জৈব সুরক্ষা বলয় ভেঙেছে দুই জুয়াড়ি। দুজনেই ছদ্মবেশে মাঠে প্রবেশ করে এমনকি দলের গোপনীয় তথ্য ফাঁস করেছে বলে জানা গেছে।

গত ২ মে আইপিএলের ম্যাচ ছিল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। স্টেডিয়াম পরিষ্কার রাখার দায়িত্বে ৪০ জন কর্মীকে রেখেছিল দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)। কিন্তু সেদিন স্টেডিয়াম রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন ৪২ জন। এই বাড়তি ২ জন কে, কীভাবে ঢুকলেন? এই প্রশ্নগুলো এখন সামনে আসছে।

এদিকে জুয়াড়ি সন্দেহে ২ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। জানা গেছে, ওই ২ জনও সেদিন অরুণ জেটলি স্টেডিয়ামে কর্মী হিসেবে উপস্থিত ছিলেন। আর সেই সুযোগ কাজে লাগিয়ে তারা পিচ সংক্রান্ত তথ্য জুয়াড়িদের কাছে পৌঁছে দিতো। ফলে তাদের নিয়ে ম্যাচ পাতানোর সন্দেহ তো আছেই, সেই সঙ্গে এই দুজনের কারণেই আইপিএলের জৈব সুরক্ষা বলয় ভেঙে পড়লো কিনা, সেই প্রশ্নও উঠছে। আর এই করোনা হানায় তো শেষমেশ মাঝপথেই থেমে গেল হাজার কোটির প্রতিযোগিতা।