সিবিএন ডেস্ক:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন। গত ৩৫ দিনের মধ্যে এটাই একদিনে সবচেয়ে কম মৃত্যু। গত ৩০ মার্চ ৪৫ জন মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর। এর পর আর ৫০ এর নিচে নামেনি মৃত্যু। এই ৫০ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১১ হাজার ৭৫৫ জন। একই সময়ে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ৭৪২ জন। তাদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৬৭ হাজার ৩৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন তিন হাজার ৪৩৩ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হলেন ছয় লাখ ৯৮ হাজার ৪৬৫ জন।

আজ বুধবার (৫ মে) করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

এর আগে গত কয়েকদিন মৃত্যুর হার ৬০ এর ঘরে ছিল। আর শনাক্ত নেমে গিয়েছিল ১৩শ’ পর্যন্ত। তবে শনাক্তের হার আবার বাড়ছে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল একদিনে রেকর্ড ১১২ জনের মৃত্যু হয়। এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা। এপ্রিলের তৃতীয় সপ্তাহে টানা চার দিন মৃত্যুর সংখ্যা ছিল একশর ওপরে। আর রেকর্ড ৭ হাজার ৬২৬ জন রোগী শনাক্ত হন গত ৭ এপ্রিল।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার আট দশমিক ৫৯ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য দুই শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহীত হয় ২০ হাজার ২১৭টি। আর নমুনা পরীক্ষা হয় ২০ হাজার ২৮৪টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৫ লাখ ৬০ হাজার ৬৭৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৯৪ হাজার ৩৮৪টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৬৬ হাজার ২৯৪টি।