বহুকাল ধরে এই এলাকায় খাবার পানির তীব্র সংকট চলে আসছিল। সুপেয় পানির সংকটে ছিলেন টেকনাফ সদর ৮নং ওয়ার্ডের শীলবনিয়াপাড়া ও খাংকার ডেইল এলাকার হাজার হাজার মানুষ। কত জনপ্রতিনিধি আসে যায় কাজের কাজ কিছুই হয়নি। এবার যুগ যুগ পর স্থানীয় ইউপি মেম্বার চেষ্টা করে এই এলাকার খাবার পানির সংকট দূর করলেন। চরম খুশি হয়েছেন এই দুই এলাকার মানুষগুলো।
জানা গেছে, দীর্ঘদিন চেষ্টা করে নিজ পরিবার তথা টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার এনামুল হক এনাম এর ভাই শহীদ আজিজুল হক ফাউন্ডেশনের অর্থায়নে মানুষের সুবিধার জন্য নাজিরপাড়া থেকে পাঁচ হাজার ফুট দুর থেকে মাটির নিচ থেকে এনে দুটি পানির ট্যাং স্থাপন করে নজির সৃষ্টি করলেন জনপ্রিয় এই তরুন মেম্বার।
এখন এলাকাটিতে আর পানির সংকট নেই। তিনশত পরিবারের হাজার হাজার মানুষের পানির সংকট দূর করতে ব্যয় হয়েছে প্রায় ৬ লাখ টাকা।
অনেক কষ্ট আর সাধনার পর স্থাপন কাজ মঙ্গলবার (৪ মে) সকালে পানির ট্যাং দুটি চালু করে দেন এনাম মেম্বার। এ সময় এলাকার মুরব্বি, আওয়ামী লীগ নেতা করিম শরীফ, টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শকুসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এরপর থেকেই স্থানীয়রা সেখান থেকে পানি নেওয়া শুরু করেছেন।

৮নং ওয়ার্ড মেম্বার এনামুল হক এনাম বলেন, যুগ যুগ ধরে ৮নং ওয়ার্ডের শীলবনিয়াপাড়া ও খাংকারডেইল এলাকার মানুষ তীব্র পানি সংকটে ছিলেন। কিছু এলাকায় টিউবওয়েল থাকলেও পানি উঠেনা একদম। বিশেষ করে চৈত্র মাস আসলে এ সমস্যা আরও তীব্র হয়। গোসলের পানি পর্যন্ত পাওয়া যায় না। এতে প্রায় ৩০০ পরিবারের ২ হাজার মানুষ দুর্ভোগে ছিলেন। এই দুই এলাকায় আরো দুটি ট্যাং খুব দ্রুত চালু করা হবে।
সে জন্য আমি সুদুর নাজিরপাড়া থেকে টিউবওয়েল স্থাপন করে পাইপ টেনে শীলবনিয়াপাড়া ও খাংকার ডেইল এলাকায় আমার নিজস্ব বিদ্যুৎ বিল ও মটর বসিয়ে কল সিস্টেম করে সংযোগ করে দিছি। এতে ব্যয় হয়েছে প্রায় ৬ লক্ষ টাকা।
পানির ট্যাং স্থাপন করে দেওয়ার পর এলাকার মানুষের ভালোবাসা আর দোয়ায় সিক্ত হয়েছেন সীমান্তের এই জনপ্রিয় মেম্বার। এসময় তিনি বলেন, আমার ওয়ার্ডের আরো ১৪ টি ট্যাং এর কাজ চলছে। পর্যায়ক্রমে সবগুলো চালু করে দেওয়া হবে। তিনি আরো বলেন, ৮নং ওয়ার্ডে তীব্র পানির সংকট চলছে। মানুষের কষ্ট আর সহ্য হচ্ছে না। তখন বুঝতে পেরেছি পানির সংকটে কতটা কষ্ট হয়। সেই অনুভূতি থেকে আমি অনেক চেষ্টার পর এলাকার এ সমস্যাটি সমাধান করেছি। যে যে এলাকায় পানির সমস্যা রয়েছে সেই এলাকায় পানির সংকট দূর করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •