মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

পেকুয়ায় ৩ টি পাইপগান, ২ টি এলজি, ২ টি রামদা, ৪ রাউন্ড গুলির খালি খোসাসহ মোঃ জাকির হোসেন (৩৫) নামক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করেছে র‍্যাব।

সোমবার (৩ মে) রাত ৮ টা ৫০ মিনিটের দিকে পেকুয়ার টৈটং ইউনিয়নের বনকানন বাজারের মধুখালী গামী রাস্তার পশ্চিমে একটি ব্যবসায়িক অফিসে এ অভিযান চালানো হয়।

আটক মোঃ জাকির হোসেন টৈটং ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কাটাপাহাড় এলাকার কবির আহমদের ছেলে।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেনন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তারা জানিয়েছে, সোমবার রাতে র‍্যাব-১৫ এর একটি অভিযানিক টিম পেকুয়ার টৈটং ইউনিয়নের বনকানন বাজারে পৌঁছালে একজন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এসময় র‍্যাব সদস্যরা মোঃ জাকির হোসেনকে আটক করে। পরে তার স্বীকারোক্তি মতে পেকুয়ার টৈটং ইউনিয়নের বনকানন বাজারের মধুখালী গামী রাস্তার পশ্চিমে আটককৃত ব্যক্তির ব্যবসায়িক অফিসে বস্তার ভিতর হতে উপস্থিত সাক্ষীদের সামনে ৩ টি পাইপগান, ২ টি এলজি, ২ টি রামদা, ৪ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়। উক্ত সশস্ত্র সন্ত্রাসী মোঃ জাকির হোসেন দীর্ঘদিন ধরে এলাকায় অবৈধ অস্ত্র বেচাকেনা ও বিভিন্ন অপরাধ কার্যক্রম চালিয়ে আসছে বলে র‍্যাব-১৫ এর প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত সশস্ত্র সন্ত্রাসী মোঃ জাকির হোসেনকে উদ্ধারকৃত অস্ত্র শস্ত্র সহ র‍্যাব-১৫ পেকুয়া থানায় সোপর্দ করেছে। তার বিরুদ্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে পেকুয়া থানা সুত্রে জানা গেছে।