এম.এ আজিজ রাসেল :
৩০ এপ্রিল থেকে ০৬ মে পর্যন্ত বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত রয়েছে। সোমবার (০৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে টেকনাফ উপজেলার শামলাপুর বাহারছড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ৫ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। তারমধ্যে মূল্য তালিকা না রাখা, অনুমোদিনবিহীন পণ্য বিক্রির অপরাধে বাহারছড়া বাজার এলাকার আখি এন্টারপ্রাইজকে ৫ হাজর টাকা, রায়হান স্টোরকে ২ হাজার টাকা, ফিরোজ স্টরকে ৫ হাজার টাকা, মা বাবার দোয়া ঝাল বিতানকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রি প্তস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা এবং অনুমোদনহীন ঔষধ বিক্রি করার অপরাধে নাহার মেডিকোকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিশেষ সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন, ব্যবসায়ি হিসেবে ভোক্তার প্রতি কর্তব্য ও ভোক্তা অধিকার সম্পর্কে বিশেষ প্রচারনা ও লিফলেট বিতরন করা হয় এবং উপস্থিত ব্যবসায়ি, ভোক্তা ও বিভিন্ন পেশাজীবীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল চৌকস সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।