সংবাদ বিজ্ঞপ্তি :
বাংলাদেশ আওয়ামী লীগ, কক্সবাজার জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ (সিআইপি) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন। কক্সবাজার জেলা থেকে তিনিই প্রথমবারের মতো এই পদে নিয়োগ পেলেন।
রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আদেশ, ১৯৭৩ (রাষ্ট্রপতির ১৯৭৩ সনের ২নং আদেশ-এর ১০ (১) আর্টিকেলে বর্ণিত ক্ষমতাবলে মেজর জেনারেল (অব.) এ টি এম আবদুল ওয়াহ্হাবকে ৩ (তিন) বছর মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান নিয়োগ দিয়েছেন।
এছাড়া রেড ক্রিসেন্ট সোসাইটি ১৯৭৩ সালের রাষ্ট্রপতির আদেশ নং-২৬-এর ৯ (সি) (১) এর প্রদত্ত ক্ষমতাবলে বর্তমান ম্যানেজিং বোর্ড ভেঙ্গে ৩ (তিন) মাসের জন্য ভাইস চেয়ারম্যান, ট্রেজারার ও ১২ জন সদস্যসহ মোট ১৪ সদস্য বিশিষ্ট এডহক ম্যানেজিং বোর্ড গঠন করা হয়েছে। এডহক ম্যানের্জিং বোর্ডের সদস্যরা হলেন- নুর-উর-রহমান (ভাইস চেয়ারম্যান), এম এ ছালাম (ট্রেজারার), ম্যানেজিং বোর্ড সদস্য যথাক্রমে সালাহ উদ্দিন আহমদ, বেগম আরমা দত্ত, এমপি, অধ্যাপক খান মো. আবুল কালাম আজাদ, ডা. রোকেয়া সুলতানা, মফিজুর রহমান বাবুল, মনজুরুল ইসলাম, রাজিয়া সুলতানা লুনা, ডা. মোশারফ হোসেন, চৌধুরী সরোয়ার জাহান, সেকান্দার আলী, প্রফেসার ডা. কনক কান্তি বড়ুয়া ও আব্দুল জলিল।
উল্লেখ্য, ৭ এপ্রিল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদ্য সাবেক চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের মেয়াদ শেষ হওয়ায় পদটি শূন্য হয়। রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ থেকে তিন বছরের জন্য এ টি এম আবদুল ওয়াহ্হাবকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন। এ ছাড়া বর্তমান ম্যানেজিং বোর্ড ভেঙে তিন মাসের জন্য ১৪ সদস্যবিশিষ্ট অ্যাডহক ম্যানেজিং বোর্ড গঠন করা হয়েছে।
সালাহ উদ্দিন আহমদ সিআইপি কক্সবাজারের একমাত্র বিশ্ববিদ্যালয় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্টাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। তিনি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও কক্সবাজার -১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন।
সালাহউদ্দিন আহমেদ সিআইপি কে এই পদে নিযুক্ত করায় কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার ইউনিটের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আয়াছুর রহমান, সেক্রেটারি ও জেলা আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম, সদস্য যথাক্রমে এ.টি.এম জিয়া উদ্দিন চৌধুরী, মাহবুবুর রহমান চৌধুরী, জাহঙ্গীর আলম, অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, মাহমুদুল করিম মাদু, অধ্যাপক আবদুর রহিম, হামিদা তাহের ও শোয়েব ইফতেখার চৌধুরীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং জেলার সর্বস্তরের মানুষ তাঁকে অভিনন্দন জানান।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •