এম.এ আজিজ রাসেল :
পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে কক্সবাজারের দুই লক্ষ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ কর্মসূচী শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে সদর উপজেলা পরিষদের আয়োজনে ৫০০ হতদরিদ্র পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়।

এ সময় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাড সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. ফরিদুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার সুইটি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের ও জেলা ক্রীড়া সংস্থার সাধার সম্পাদক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার সুইটি বলেন, কোভিড—১৯ সংক্রমণ রোধকল্পে চলমান বিধি—নিষেধের জন্য কর্মহীন হয়ে পড়া গরিব—দুঃস্থ ব্যক্তিদের প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, জেলায় পবিত্র রমজান ও আসন্ন ঈদ—উল—ফিতর উপলক্ষ্যে দুস্থ-অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর উপহার সকল ১,৭৪,৭২৭টি ভিজিএফ কার্ডের বিপরীতে মোট নিয়মিত বরাদ্দের ১৫ হাজার ৪০৪ পরিবারকে ৭,৮৬,২৭,১৫০ টাকা এবং বিশেষ মানবিক সহায়তা বাবদ জেলার ৭১টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ১,৮৫,০০,০০০ টাকা উপ—বরাদ্দ প্রদান করা হয়। নিয়মিত ও বিশেষ বরাদ্দ বাবদ সর্বমোট ৯ কোটি ৭১ লাখ ২৭ হাজার ১৫০ টাকা অর্থ বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যে প্রাপ্ত অর্থ কক্সবাজারের পৌরসভা—উপজেলায় পর্যায়ে বিতরণ করার জন্য প্রদান করা হয়েছে।