ইমাম খাইর, সিবিএন:
করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা বাস্তবায়নে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল-গীয়াস। সেই সঙ্গে আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর হবেন বলেও জানান।

ওসি বলেন, লকডাউনের মাঝেও জীবিকার বিষয়টি চিন্তা করে শর্ত সাপেক্ষে শপিংমল, মার্কেট, দোকানপাট ইত্যাদি ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে সরকার। তার মানে এই নয় যে, যেমন তেমনভাবে ব্যবসা করবেন। সরকারি আদেশ নিষেধ মানবেন না। আদেশ মানলে আমাদের সহযোগিতা থাকবে। অমান্যকারীদের বিরুদ্ধে নেয়া হবে আইনগত ব্যবস্থা। এক্ষেত্রে কোন ছাড় নাই।

তিনি বলেন, আগে নিজে বাঁচুন। অপরকে বাঁচান। বেঁচে থাকলে সব কিছু করতে পারবেন।

করোনা পরিস্থিতিতে সরকারি আদেশ বাস্তবায়ন নিয়ে বুধবার (২৮ এপ্রিল) সকালে নিজ কার্যালয়ে ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন ওসি শেখ মুনীর উল-গীয়াস। এ সময় তিনি কথাগুলো বলেছেন।

ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্যে ওসি শেখ মুনীর উল-গীয়াস বলেন, করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। বিশ্বের বিভিন্ন দেশের চিত্র কিন্তু সেটিই বলে। আমাদের আরো সচেতনতা দরকার।

দোকান ও মার্কেটের সামনে নির্দিষ্ট দূরত্বে ‘গোল চিহ্ন’ দিতে বলেন সদর ওসি।

এছাড়া ক্রেতা, বিক্রেতা ও কর্মচারীরা স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সকলকে মাস্ক ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা প্রদান করেন।

বৈঠকে কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের আহবায়ক আলহাজ্ব ফরিদ আহমদ চৌধুরী, সদস্য সচিব ওমর ফারুক, ফেডারেশনের নেতা মোহাম্মদ মোস্তফা, বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মুছা কলিম উল্লাহ, এ. ছালাম মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ ফরহাদসহ বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।