সিবিএন ডেস্কঃ
তারা দামি গাড়িতে চড়েন। গলায় ঝুলানো থাকে আইডি কার্ড, হাতে ক্যামেরা। সাংবাদিক পরিচয়ে নিউজ প্রকাশসহ মানুষকে হুমকি ধমকি দিয়ে নানা ধরণের প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেন মোটা অংকের টাকা।

এমন এক প্রতারক চক্রের ৪ ভূয়া সাংবাদিককে প্রতারণার মাধ্যমে চাঁদাবাজির সময় স্থানীয়রা হাতনাতে ধরে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

সোমবার (২৬ এপ্রিল) রাত ৮টার দিকে ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের শান্তিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো- ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার ধোপঘাট এলাকার মৃত ওয়াজ উদ্দিন সরকারের ছেলে জয়নাল আবেদিন জয় (৪০), গাজীপুর জেলার পুবাইল থানার ভাধুন এলাকার মিজান সরকারের ছেলে এয়াছিন সরকার প্রকাশ হৃদয় (২৬), জামালপুর জেলার মাধারগন্ডা থানার নয়াপাড়া এলাকার মৃত রহমত উল্যাহ প্রকাশ তাঁরামিয়ার কন্যা পারভিন আকতার লিমা (৩২) ও গাজীপুরের জয়দেবপুর থানার নাউরুর এলাকার সুরুজ মাতবরের মেয়ে বিলকিস আকতার রুবি (২৫)।

জানা যায়, রাত ৮ টার দিকে প্রতারক চক্রের ৪জন প্রাইভেট কারে করে এসে শান্তিরহাট বাজারের একটি বেকারিতে সাংবাদিক পরিচয় দিয়ে কাগজপত্র দেখতে চায়। এ সময় তারা কারে বসা অপর দুই নারী প্রতারককে দেখিয়ে ‘সিনিয়র সাংবাদিক’ বলে পরিচয় দিয়ে বেকারির অনুমোদন কাগজপত্র না থাকলে কথিত ‘খবর’ পত্রিকায় খবর প্রকাশ করার হুমকি দিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবি করে ৷

এ সময় বেকারি মালিক ও কর্মচারীদের তাদের কথাবার্তা অসংলগ্ন ও আচার-আচারণ সন্দেহজনক মনে হলে তাদের আটকে রাখা হয়। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে দাঁতমারা তদন্ত কেন্দ্রের পুলিশ এসে জিজ্ঞাসাবাদ শেষে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্টো গ-২৮ – ৯৮২০), ১২টি মোবাইল ফোন, ৩টি ক্যামেরা, ২টি পাওয়ার ব্যাংক, নগদ টাকাসহ ‘বর্তমানের কথা’ ও ‘রুদ্র বাংলাদেশ’ নামক দু’টি অখ্যাত পত্রিকার ৩টি আইডি কার্ড জব্দ করা হয়।
ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবদুল্লাহ বলেন, এটি একটি প্রতারক চক্র। গতকাল রাতে শান্তিরহাট বাজারে একটি বেকারিতে চাঁদাবাজির সময় ধরা পড়েছে। তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। -চট্টগ্রাম প্রতিদিন

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •