আবদুল মালেক সিকদার, রামু :
রামুতে মুরগির খামারে ৫ম শ্রেণির স্কুল পড়ুয়া এক ছাত্রের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে জোয়ারিয়ানালা ইউনিয়নের নন্দা খালি উত্তরপাড়া সাবেরের ছেলে ফেরদৌসের খামারে। ২৬  এপ্রিল সকালে যে কোন সময় এই ঘটনা টি ঘটে বলে জানান এলাকাবাসী। নিহত রায়ান (১৩) পার্শ্ববর্তী ইউনিয়ন রশিদ নগর উল্টা খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। তার গ্রামের বাড়ি নন্দা খালী উত্তরপাড়া গ্রামে, নুরুচ্ছাফার ছেলে।
নিহত রায়ানের পিতা নুরুচ্ছাফা জানান, এলাকাবাসী থেকে খবর পেয়ে আমার ছেলে কে ফেরদৌসের খামারে থেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। বিকাল ৫ টার সময় মৃত্যুবরণ করে।এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত সদর হাসপাতালের মর্গে নেওয়া হচ্ছে বলে জানান  তিনি।

তিনি আরও জানান, আমার ছেলেকে মারধর করে মেরে ফেলা হয়েছে। গলা ও কানে আঘাতের চিহ্ন রয়েছে। আমি আমার ছেলের মৃত্যুর সুষ্ঠু বিচার চাই।

এই ব্যাপারে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে তদন্ত করে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।
এই ব্যাপারে তদন্ত করি কর্মকর্তা রামু থানার এস আই জাফর আলম খামারে মালিক ফেরদৌস কে আটকের সত্যতা স্বীকার করেন।

এ ব্যাপারে জোয়ারিয়ানালা ইউনিয়নের চেয়ারম্যান কামাল শামসুদ্দীন প্রিন্স জানান, শুনেছি নিহত রায়ান সকালে খামারের মালিকের বাড়িতে কাজ করতে যায়। এই সময় মুরগির খাঁচা ছেলেটির গায়ে পড়ে আঘাত প্রাপ্ত হন। কিন্তু খামারে মালিক অবহেলা করে ছেলেটিকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায় নাই।
খামারের মালিক ফেরদৌসের বোন রুমা আক্তার জানান, নিহত রায়ান আমার ভাইয়ের খামারে কাজ করার জন্য আসেG সেখানে মুরগির খাঁচা ছেলেটির গায়ে পড়ে আঘাত প্রাপ্ত হন।