মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, সরকারের বিভিন্ন কর্মকাণ্ড় সম্পর্কে
নীতিবাচক ও কুরুচিপূর্ণ মন্তব্য এবং সরকার বিরোধী কর্মকান্ড উস্কানীমূলক স্ট্যাটাস পোস্ট ও শেয়ার করায়
সাতকানিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দুই সহোদরকে গ্রেপ্তার করেছে পুলিশ। (২৫ এপ্রিল )রোববার দুপুরে সাতকানিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, সোনাকানিয়া ইউনিয়নের মন্জিলের দরগার চর টেন্ডল পাড়ার আক্কাস সওদাগরের ছেলে তৌহিদুল ইসলাম (২৮) ও তার ছোট ভাই মো: শাহাদাত হোসেন (২৩)।

এ ঘটনায় রোববার রাতে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ বাদি হয়ে দুই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, সরকারের কর্মকান্ড নিয়ে মানহানিকর, কুরুচিপূর্ণ ও ব্যঙ্গাত্মক মন্তব্য এবং সরকার বিরাধী উস্কানীমূলক স্ট্যাটাস পোস্ট ও শেয়ার করার বিষয়ে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগর যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদের অভিযাগের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে তাদের ফেসবুক স্ট্যাটাস এবং মোবাইল ফোন পর্যালাচনা করে অভিযাগের বিষয়ে সত্যতা যাচাই করা হয়। অভিযাগের সত্যতা পাওয়ার পর তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন মামলা দায়ের ও তাদেরকে ওই মামলায় গ্রেপ্তার দেখানা হয়। গ্রপ্তারকৃতদেরকে আজ সোমবার আদালতে হাজির করা হব।