ওসমান আবির :

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৫ জন আসামীসহ ৫৭ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন ও র‌্যাব-১৫।উপজেলার হোয়াইক্যং ও সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকা থেকে এই সব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান ও র‌্যাব-১৫ এর সি.সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী এই সব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ফয়সল হাসান খান বলেন, শুক্রবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা শাহপরীর দ্বীপ মিস্ত্রী পাড়া ঘাট দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা পাচারের সময় ৩ জন পাচারকারীসহ ৫০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করে।আটক পাচারকারীরা হলেন শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়ার মৃত মতলবের পুত্র মোঃ ইসহাক(৩৫), মোঃ সিরাজুল হকের পুত্র মোঃ ইয়াসিন(২০), মৃত শরীফের পুত্র আবু বক্কর সিদ্দীক।

অপরদিকে,র‌্যাব ১৫ এর সি.সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী বলেন, শুক্রবার বিকাল ৪টার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা হোয়াইক্যং কম্বনিয়া এলাকায় অভিযান চালিয়ে মাদক ক্রয়-বিক্রয়ের সময় ৭ হাজার পিচ ইযাবাসহ ২ জন মাদক কারবারীকে আটক করে।আটক মাদক কারবারীরা হলেন হোয়াইক্যংয়ের খারংখালী এলাকার নবী হোসেনের পুত্র ইউনুছ(২০), মৃত আব্দু শুক্কুরের পুত্র মোঃ ইমান হোছেন(২২)।

উদ্ধারকৃত ইয়াবা ও আসামীদের আইনী পক্রিয়ার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান ও র‌্যাব-১৫ এর সি.সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী।