মোঃ আরাফাত সানী, টেকনাফ :

কক্সবাজারের টেকনাফে মানব সেবায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরীর। ২২ এপ্রিল সকালে ইউএনও পারভেজ চৌধুরীর নিজস্ব তহবিল থেকে মানসিক রোগিদের মধ্যে এই রান্না করা খাবার বিতরণ করেন।

লকডাউন ও পবিত্র রমজান উপলক্ষে দোকানপাট,খাবারের হোটেল বন্ধ থাকার পরিপ্রেক্ষিতে মানসিক রোগিদের মধ্যে খাদ্যাভাব দেখা দেওয়ায় মানসিক রোগিদের তহবিল (মারোত) মানসিক রোগিদের মধ্যে নিয়মিত রান্না করা খাবার বিতরণ করে আসছে। তারই অংশ হিসেবে আজ ২৫৫ তম দিবসের খাবার বিতরণে অংশ গ্রহন করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী। অনাহারীর মুখে একবেলা আহার যোগানোর যে কতটুকু আনন্দের তা তিনি সানন্দে বুকে ধারণ করেন।এ দুর্যোগময় দিনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন মারোতের সুপরিকল্পিত উদ্যোগ আজ মানুষকে নাড়া দিয়েছে। অসহায় ও সবচেয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে মারোতের পতাকা তলে সমবেত হয়ে সমাজের অসঙ্গতি গুলো দূর করতে পারলেই সমাজ সুন্দর ও সাবলীল হবে। মহতী কার্যক্রমে সহযোগিতা ও সহমর্মিতার বলিষ্ঠ হাত বাড়িয়ে দেওয়ায় ইউ এনও মহোদয়কে ধন্যবাদ জানিয়ে মারোতের উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল বলেন আমরা মানসিক রোগিদের সেবা প্রদানে বদ্ধ পরিকর। মানুষকে ভালোবেসে, সেবা দিয়ে, কল্যাণময় কাজে যারা এগিয়ে আসেন তারা সৃষ্টিকর্তার পরম প্রিয় ব্যাক্তি। স্রষ্টার সন্তুষ্টি বিধানের লক্ষ্যে এই পবিত্র রমজান মাসে যারা অসহায় মানুষের সাহায্যে অগ্রসর হবে তাদের ভবিষ্যৎ অতীব মঙ্গলজনক।
টেকনাফ নোয়াপাড়া সাবরাং এর মোট ৫০ জন মানসিক রোগির মধ্যে খাবার বিতরণে অংশ নেন মারোতের চৌকষ স্বেচ্ছাসেবকবৃন্দ। যারা প্রতিনিয়ত মারোতকে নিয়ে কাজ করে, অসহায় মানুষকে নিয়ে ভাবে। মানুষ মানুষের জন্য।