সিবিএন ডেস্ক:
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৫৮৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ৫৫৯ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ২৭ হাজার ৭৮০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ছয় হাজার ৮১১ জন। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ২৮ হাজার ১১১ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৬৫টি ল্যাবে ২৭ হাজার ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৭৯৬টি।

২৪ ঘণ্টায় নতুন ৯১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৮ জন ও নারী ৩৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৮২৭ জন ও নারী দুই হাজার ৭৬১ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন ও ষাটোর্ধ্ব ৫৪ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬০ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে চারজন ও রংপুর বিভাগে দুজন। এঁদের মধ্যে সরকারি হাসপাতালে ৫২ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন ও বাসায় দুইজন মারা গেছেন। হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

এদিকে ২৪ ঘণ্টায় ছয় হাজার ৮১১ জন সুস্থের মধ্যে ঢাকা বিভাগে চার হাজার ৭৫৩ জন, চট্টগ্রাম বিভাগে এক হাজার ৪৪৩ জন, রংপুর বিভাগে ২৮ জন, খুলনা বিভাগে ১৪৩ জন, বরিশাল বিভাগে ৬৮ জন, রাজশাহী বিভাগে ২৫৭ জন, সিলেট বিভাগে ১০৫ জন ও ময়মনসিংহ বিভাগে ১৪ জন। শনাক্তের বিবেচনায় সুস্থ্যের হার ৮৬ দশমিক ৩১ ভাগ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •