প্রেস বিজ্ঞপ্তি:

‘মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার’ স্লোগানকে ধারণ করে পথচলা-সরকারি রেজিষ্ট্রেশনভুক্ত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’ মহেশখালী উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৯ শে এপ্রিল) ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’ কক্সবাজার জেলা শাখার সভাপতি মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক কনেতা আক্তারের স্বাক্ষরিত একটি সাংগঠনিক প‍্যাডে উক্ত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’ মহেশখালী শাখার ৩৮ সদস্য বিশিষ্ট উক্ত কমিটিতে সভাপতি পদে মনোনীত হয়েছেন মুহাম্মদ এনামুল হক সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন কাজী মোহাম্মদ হারুন মির্জা।

সহ সভাপতি – খাইরুল আমিন, সহ সভাপতি – আবদুর রহমান রিটন, সহ সভাপতি – মামুনুর রশিদ কোকা, সহ সভাপতি – সাইফুল ইসলাম।

যুগ্ম সাধারণ সম্পাদক – মাশেক উল্লাহ হিরু, যুগ্ম সাধারণ সম্পাদক – নুরুচ্ছফা জাহেদ, যুগ্ম সাধারণ সম্পাদক – আব্দুল মোহছেন বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক – আমজাদুল ইসলাম।

সাংগঠনিক সম্পাদক – শ্রী শ্রী তন্ময় বিশ্ব, সহ সাংগঠনিক সম্পাদক – এনামুল হক মাহিন, সহ সাংগঠনিক সম্পাদক – বারেক উদ্দিন।

অর্থ সম্পাদক – আকিব বিন জাকের, সহ অর্থ সম্পাদক – জাহিদ রহমান। প্রচার সম্পাদক – আব্দুল হালিম, উপ প্রচার সম্পাদক – কামরুল হাসান বাবর।

দপ্তর সম্পাদক – রিয়াদ মোহাম্মদ সাকিব, উপ দপ্তর সম্পাদক – মিজানুর রহমান। মহিলা বিষয়ক সম্পাদক – সাজিয়া আফরিন নাজমা, সহ মহিলা বিষয়ক সম্পাদক – রুমানা আকতার রুমি।

আইম বিষয়ক সম্পাদক – আব্দুল্লাহ মাসুদ, সহ আইন বিষয়ক সম্পাদক – মোহাম্মদ ইসমাইল। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক – আহমদ সানজিদা, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক – সোহেল রানা।

শিক্ষা ও পাঠচক্র সম্পাদক – শাহজান আরিফ, উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক – মুহাম্মদ ছিদ্দিক। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক – মোহাম্মদ শাহরিয়ার কবির। স্বাস্থ্য বিষয়ক সম্পাদক – মুহাম্মদ এস্তেফাজ।

পরিবেশ বিষয়ক সম্পাদক – মুহাম্মদ সিদ্দিক। সমাজ সেবা সম্পাদক – নুরুল বশর। আলো সম্পাদক – ইলিয়াস কাঞ্চন।
ধর্ম বিষয়ক সম্পাদক – লকিয়ত বিন নজির। নির্বাহী সদস্য – মুহাম্মদ আবু মোমেন। সদস্যবৃন্দ: মোহাম্মদ আকিব, মোহাম্মদ শাহীন, মোহাম্মদ মানিক, আব্দুল ওয়াহেদ সাফিত, এসএম শাহিন।

‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’ সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ২০১৪ সালের ০১ জুলাই। চেয়ারম্যান হিসেবে সংগঠনের সঙ্গে যুক্ত আছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ছেলে শাফি মোদ্দাসের খাঁন জ্যোতি। এটি সরকারি রেজিষ্ট্রেশনভুক্ত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

পথশিশু,পথবাসি এবং পরিবেশ বিষয়ক সামাজিক সংগঠন (Save The Future Foundation) ২০১৫ এর ৯ জানুয়ারি শীতার্ত পথবাসিদের মাঝে শীতবস্ত্র বিতরনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে (Save The Future Foundation)। দেশে প্রায় ১১ লাখ ৫০ হাজার পথশিশু রয়েছে এর মধ্যে ৮ লাখের উপরে বাস করে রাজধানী ঢাকা শহর সহ সারা দেশে পথে বাস করে এমন সংখ্যা প্রায় ৫০ হাজারের উপর এর মধ্যে ঢাকায় বাস করে ৩৫ হাজারের উপরে এ বিশাল জনগোষ্ঠী কে পেছনে ফেলে দেশের কাঙ্ক্ষিত অর্জন সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি ও সামষ্টিক উদ্যোগের বিকল্প নেই বলে মনে করছেন সংগঠনটির নেতৃবৃন্দরা।

বিশ্বায়নের এ যুগে জলবায়ুর বিরুপ প্রভাবে যে দেশ গুলো সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হবে তার প্রথম সারিতে রয়েছে বাংলাদেশের অবস্থান। বাংলাদেশের এমন প্রেক্ষাপটকে সামনে রেখে সামাজিক ও নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের এক দল উদ্যমী তরুণ সাধ্যের সর্বোচ্চ প্রচেষ্টা ও মানবতার হাতকে প্রসারিত করে পথশিশু,পথবাসিদের ভাগ্যন্নয়নে এবং পরিবেশ কে সবুজ রাখার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠা হয় সংগঠনটি। “ মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার “ এ শ্লোগান কে ধারন করে পথচলা শুরু হয় সংগঠনটির।

বাংলাদেশের যে কোন নাগরিক সংগঠনের লক্ষ্য- উদ্যেশের সাথে একাত্মতা পোষন ও সার্বিক সহযোগিতার অঙ্গিকার করে যে কেউই সংগঠনের সদস্য হতে পারবেন বলে জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •