বিনোদন ডেস্ক: ২০০৬ সালে ছোটপর্দা দিয়ে শুরু। ‘কসম সে’ ধারাবাহিকে প্রথম কাজ করেন প্রাচী দেশাই। মাত্র ১৮ বছর বয়সে রাম কাপুরের বিপরীতে অভিনয় করে জনপ্রিয় হন তিনি। এক লাফে বড় পর্দায়। ‘রক অন’ থেকে শুরু করে ‘ওয়ান্স আপন আ টাইম’-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে প্রাচীকে। কিন্তু তা-ও সফল অভিনেত্রীদের তালিকায় তাঁর নাম না থাকার কারণ কী? খুব বেশি সুযোগ পাননি বলে?

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানালেন, তিনি কোনও দিনই বলিউডের প্রথম সারিতে দাঁড়ানোর প্রতিযোগিতায় যাননি। আর সেই কারণেই একাধিক ছবির সুযোগ গ্রহণও করেননি। একই রকম চরিত্র পেলে তিনি সরাসরি ‘না’ বলে দিয়েছেন।

সেই প্রসঙ্গে বলিউডে নিজের একটি খারাপ অভিজ্ঞতার কথাও জানান প্রাচী। একটি বড় ছবির সুযোগ এসেছিল তাঁর কাছে। প্রাচী জানান, সেই সুযোগের সঙ্গেই এসেছিল অশ্লীল প্রস্তাবও।

অভিযোগ, যৌন সম্পর্কে লিপ্ত হতে বলা হয়। নয় তো ছবি মিলবে না বলে জানিয়ে দেওয়া হয়েছিল প্রাচীকে। কিন্তু তিনি প্রথমেই সেই কাজটি করতে অস্বীকার করেন। তাতেও থেমে থাকেননি সেই পরিচালক। অভিনেত্রীকে ফোন করে জোরাজুরি করতে থাকেন। কোনওমতে নিজেই সামলেছিলেন সেই পরিস্থিতি। করেননি সেই ছবিতে অভিনয়, জানালেন প্রাচী।

-কালেরকন্ঠ