কাফি আনোয়ার :

জেলার বৃহত্তম বাণিজ্যিক উপশহর ঈদগাঁওবাজারের প্রতিষ্ঠিত স্বাস্থ্যসেবা কেন্দ্র ঈদগাহ মেডিক্যাল সেন্টার এন্ড হাসপাতালে একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে লুটপাট করেছে। এতে হাসপাতালের ৩ কর্মী গুরুতর আহত হয়েছে এবং আনুমানিক ৩/৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
আজ ১৭ এপ্রিল রাত ৮টায় ওই হামলার ঘটনাটি ঘটে।
ঈদগাঁোও থানার
এস আই রেজাউল করিমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা চটকে পড়ে।
হাসপাতালের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়,কয়েকজন টমটম ড্রাইভার গিয়াস উদ্দীন ( পিতা ছৈয়দুল হক),আব্দুল্লাহ ( পিতা এজহার),টমটম লাইন্সম্যান আমিনের নেতৃত্ব ওই দুর্বৃত্তরা সংঘবদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা এক রোগীর উপর আক্রমণে উদ্ধত হয়। এতে হাসপাতাল কর্তৃপক্ষ বাধা দিলে ওই ঘটনার সুত্রপাত হয়।
প্রায় পৌণে এক ঘন্টা ধরে চলে ওই দূর্বৃত্তদের হামলা।
হাসপাতাল কর্তৃপক্ষের দাবি যে কোন রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসলে ওই রোগীর নিরাপত্তা বিধানের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের।
চিকিৎসাধীন রোগীর উপর দুর্বৃত্ত হামলা প্রতিহত করতে গিয়েই হাসপাতাল কর্মীরা আক্রমণের শিকার হয়েছে।
প্রত্যক্ষদর্শী সিরাজুল হক জানান, রাত ৮টার দিকে একদল দুর্বৃত্ত অতর্কিত অবস্থায় হাসপাতালে ঢুকে এলোপাতাড়ি ভাঙচুর চালাতে থাকে, হাসঅপাতাল কর্মীরা এতে বাধা দিলে সোরচিৎকার করে দুর্বৃত্তদল আরো বেপরোয়া হয়ে ডাক্তারে চেম্বার, দরজার গ্লাস,ফ্রন্টডেক্স, কম্পিউটার, ক্যাশ ভাঙচুর করতে থাকে এবং হাসপাতাল কর্মী নুরুল ইসলাম, আমিনের উপর হামলা করে গুরুতর আহত করে।
পুলিশ জানিয়েছে, হামলাকারীদের কয়েকজন শনাক্ত হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ঈদগাঁও থানায় মামলা দায়ের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।