স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনের জোর দাবী

কামাল শিশির,রামু

কক্সবাজার রামুর পাহাড়ি জনপদ ক্রাইমজোন খ্যাত ঈদগড়ে জনসাধারণ নিরাপদে চলাচলের জন্য এলাকার বর্তমান চেয়ারম্যান সময়ের সেরা সাহসী ব্যক্তি ফিরোজ আহমদ ভূট্টোর নেতৃত্বে গত ৬ এপ্রিল হতে এলাকাবাসী ঈদগড় -ঈদগাঁও সড়কের পানেরছড়া ঢালায় নিয়মিত পাহারা দিয়ে যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সকালের কিছুটা সময়ের পাশাপাশি প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত চেয়ারম্যান ভুট্টো নিজে উপস্থিত থেকে রাতের আঁধারে নিজের জীবনের তোয়াক্কা না করে এলাকাবাসীকে নিয়ে উক্ত পাহারা দিয়ে যাচ্ছে। যার ফলে নিরাপত্তায় চলাপেরা করছে ঈদগড়,ইসলামাবাদ,ঈদগাঁও ও বাইশারীর লোকজন।

উল্লেখ্য,প্রায় সময় উক্ত সড়কে ডাকাতি ও অপহরণের ঘটনা ঘটত এমতাবস্থায় গত ৬ এপ্রিল রাতে ঈদগড়ে অবস্থিত পুলিশ ক্যাম্পের সকল সদস্যদেরকে ক্লোজ করা হয়।

বর্তমানে ঈদগড়ে পুলিশ না থাকায় এলাকার সর্বত্রে আতঙ্ক বিরাজ করজে। শঙ্কিত হয়ে পড়েছে সর্বস্থরের জনগণ । যে কোন মুর্হুতে বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

ঈদগড় সাংবাদিক ও লেখক পরিষদ সভাপতি এবং ঈদগড় ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ আহবায়ক সাংবাদিক কামাল শিশিরের নেতৃত্বে সদস্যরা প্রতিদিন চেয়ারম্যান ভু্ট্টোকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে জন নিরাপত্তার কথা ভেবে তাহারাও নিয়মিত ঐকই সাথে পাহারা দিয়ে যাচ্ছেন।

সমাজসেবক দিদারুল ইসলাম দিদার, বনি আমিন, সাবেক মেম্বার নুরুল আজিম ,মাওঃ ছৈয়দুল হক, ডাক্তার মহসিন আজাদ,নুরুল আবছার সহ স্থানীয় আরো অনেক জনসাধারণকে পানেরছড়া ঢালায় ১১এপ্রিল
পাহারা দিতে দেখা যায়।

চেয়ারম্যানের সাথে পাহারারত ইউপি সদস্য মাষ্টার মো: হোসাইন ও মোহাম্মদ হোসেন টুনু,শহিদুল ইসলাম,আলমগীর হোসাইন জানান, শীঘ্রই ঈদগড়ে স্থায়ী ভাবে পুলিশ মোতায়েন করা হউক।

ঈদগড় ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ যুগ্ম আহবায়ক কামরুল আমিন ও নুরুল আমিন সওদাগড় জানান,তাহারাও নেতা কর্মীদের নিয়ে ডাকাত প্রতিরোধে পাহারা দিচ্ছেন। তাই জন দুর্ভোগ লাঘবে অতিসত্বর ঈদগড়ে পুনরায় পুলিশ মোতায়েন করার জন্য মাননীয় পুলিশ সুপার হাসানুজ্জামান সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন তাহারা।

ঈদগড় সাংবাদিক ও লেখক পরিষদ সাংগঠনিক সম্পাদক সংবাদকর্মী মো: ইউছুপ জানান, অনতিবিলম্বে ঈদগড় পুলিশ ক্যাম্প স্থায়ী ঘোষণা করে জানমালের নিরাপত্তা কার্যকর করা হউক।

ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো জানান,গত এক সপ্তাহধরে এলাকায় পুলিশ না থাকায় জনগণের অভিভাবক হিসাবে তিনি নিজেই ইউপি সদস্য,চৌকিদারসহ এলাকাবাসীকে সাথে নিয়ে জনগনের নিরাপত্তার কথা ভেবে পানেরছড়া ঢালাসহ এলাকার সর্বত্রে পাহারা দিয়ে যাচ্ছেন।
তিনি আজ কালের মধ্যে ঈদগড়ে পুলিশ পুণরায় মোতায়েন করার জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, সরাষ্ট্র মন্ত্রী, পুলিশ সুপার ও রামু থানা ওসি’র প্রতি এলাবাসীর পক্ষে অনুরোধ জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •