সংবাদ বিজ্ঞপ্তি:
“কক্সবাজার পৌরএলাকা হাসপাতাল সড়কস্থ খানকাহ্ মসজিদের নিয়মিত মুসল্লীদের নিয়ে গঠিত মুসল্লী কমিটি” দীর্ঘদিন থেকে মসজিদ ও এতিমখানা পরিচালনায় বিদ্যমান সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে কাজ করছে। বিগত ৯ এপ্রিল মুসল্লী কমিটির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন মুসল্লী কমিটির সিনিয়র সহ সভাপতি হামিদ উদ্দিন ইউছুফ গুন্নু, সহ-সভাপতি- রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক- নুরুচ্ছফা সাগর, সহ-সাধারণ সম্পাদক- মুহাম্মদ ফিরোজ, অর্থ সম্পাদক- মুহাম্মদ আলমগীর, মুহাম্মদ জাবেদ ইকবাল, মুহাম্মদ মাইমুন, মুহাম্মদ ফয়সাল, মুহাম্মদ ওসমান, আমিনুল ইসলাম হাসান ও এমইউ বাহাদুর প্রমুখ।
১। আগামী বৃহস্পতিবারের মধ্যে স্থায়ী খতিব ঠিক না করলে (গত ১৬ জানুয়ারি ২০২১ তারিখে সদর থানার ওসি শেখ মুনিরুল গিয়াস মহোদয়ের বৈঠকের সিদ্ধান্তের আলোকে) আগামী জুমাবারে মুসল্লী কমিটি উক্ত মসজিদে খতিব নিয়োগের ব্যবস্থা করবে।
২। মসজিদ থেকে বিতাড়িত বিতর্কিত খতিব মোহাম্মদ আলম কে পুনর্বহালের চেষ্টা করলে তথাকথিত মসজিদ কমিটি মসজিদের সুন্দর পরিবেশ বিনষ্টকারী হিসেবে গণ্য হবে।
৩। পবিত্র মাহে রমজান এবং করোনা কালে মসজিদ ও এতিমখানা সরকারি নির্দেশনা এবং এলাকার মুসল্লিদের সমন্বিত সিদ্ধান্তের আলোকে পরিচালনা করতে হবে।
৪। মসজিদ ও এতিমখানার আয়-ব্যয় মুসল্লীদের সাথে পরামর্শ করে পরিচালিত করতে হবে।
৫। পরামর্শের ভিত্তিতে মসজিদ ও এতিমখানা পরিচালনায় ব্যর্থ হলে মসজিদের সমস্থ মুসল্লীদের উন্মুক্ত পরামর্শে কমিটি গঠন করে মসজিদ ও এতিমখানা পরিচালনার ব্যবস্থা গ্রহণ করা হবে ইনশাআল্লাহ।