ইমাম খাইর, সিবিএন:
শপিং ব্যাগে ভরে মোটর সাইকেলে করে পাচারের আগেই ধরা পড়ে গেল ৯,৫১৫টি ইয়াবাসহ ২ জন মাদক কারবারী।

তারা হলেন- উখিয়া রাজাপালং ইউপির ৮ নং ওয়ার্ডের পশ্চিম দরগাহ বিল এলাকার কবির হোসেনের ছেলে মোঃ তারেকুল ইসলাম (২৫) (মোটর সাইকেল চালক) এবং আবুল হোসেনের ছেলে মোঃ হারুন অর রশিদ (১৯)।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় উখিয়া ফলিয়াপাড়াস্থ আমগাছতলা এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী শুক্রবার দুপুরে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)কেএ তথ্য জানিয়েছেন।

তার দেয়া তথ্য হলো- কতিপয় মাদক কারবারী একটি মোটরসাইকেলযোগে মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে কুতুপালং বাজার থেকে কক্সবাজারের দিকে যাচ্ছে, এমন সংবাদে দক্ষিণ উখিয়াস্থ ফলিয়াপাড়া (মহুরীপাড়া) রাস্তার মাথা আমগাছতলা নামক জায়গায় চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে র‌্যাবের টিম। তল্লাশীর একপর্যায়ে মোটরসাইকেলটি চেকপোস্টের সামনে পৌঁছলে র‌্যাব সদস্যগণ থামানোর সংকেত দিলে দুইজন ব্যক্তি মোটরসাইকেল ফেলে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন মোঃ তারেকুল ইসলাম ও মোঃ হারুন অর রশিদকে আটক করা হয়।

পরে তাদের সাথে থাকা শপিং ব্যাগ ও দেহ তল্লাশী করে সর্বমোট ৯,৫১৫ ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামীগণ স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আটক দুইজন মাদক কারবারীকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই মিডিয়া কর্মকর্তা।