ফারুক আহমদ, উখিয়া:

করোনা ভাইরাস প্রতিষেধকের টিকার দ্বিতীয় ডোজ দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২২০ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী দ্বিতীয় ডোজ টিকা দেয়ার তারিখ নির্ধারিত দিনে আমরা টিকা কার্যক্রম যথারীতি শুরু করা হয়েছে । হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মহিউদ্দিন মহিন জানান এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছন ৭ হাজার ৯ শত ৩২ জন। তৎমধ্যে পুরুষ ৫ হাজার ৪ শত ৭৩ জন আর মহিলা ২ হাজার ৪ শত ৬৪ জন।
হাসপাতালের দায়িত্বশীল সূত্রে জানা গেছে , প্রথম ডোজ নেয়া প্রায় সবার কাছে এসএমএস—এর মাধ্যমে দ্বিতীয় ডোজ নেয়ার তারিখ ও কেন্দ্র জানিয়ে দেয়া হয়েছে। তবে কোনো কারণে কেউ যদি প্রথম ডোজ নেয়ার পরও দ্বিতীয় ডোজের সময় ও কেন্দ্রের তথ্য এসএমএস—এ না পেয়ে থাকেন, সেক্ষেত্রে প্রথম ডোজ নেয়ার ঠিক দুইমাস পর আগের কেন্দ্রে গিয়ে টিকা কার্ড দেখিয়ে দ্বিতীয় ডোজ নিতে পারবেন।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার এহসান উল্লাহ সিকদার তার ফেসবুক ওয়ালে কোভিড নাইন্টিন ভ্যাকসিন ২য় ডোজের ব্যাপারে সাধারণ জনগণের উদ্দেশ্যে দেয়া তথ্য হুবুহু তুলে ধরা হল ,,
দ্বিতীয় ডোজ যাদের প্রাপ্য তাদের মোবাইলে মেসেজ চলে যাবে।
মেসেজ প্রাপ্তি স্বাপেক্ষে টিকা কেন্দ্রে যোগাযোগ করবেন ।
মেসেজ ছাড়া টিকা প্রদান করা হবে না ।
কোভিড-১৯ সংক্রমণকে মাথায় রেখে নিদ্ধিষ্ট সংখ্যক মানুষকে মেসেজ প্রদান করা হচ্ছে ।
পর্য়ায়ক্রমে সকলকে মেসেজের মাধ্যমে টিকা তারিখ জানানো হবে ।
দ্বিতীয় ডোজের জন্য আগত সবাইকে টিকা কার্ড এবং NID card নিয়ে আসতে হবে।
১ম ডোজ টিকা প্রদান অব্যাহত থাকবে।
আমাদের হাতে পর্যাপ্ত ভ্যাক্সিন আছে, শেষ হওয়ার ভয়ে ভীত হবেন না।
রোজা রেখে ভ্যাক্সিন নেয়া যাবে।
ভ্যাক্সিন দাতা এবং স্বেচ্ছাসেবীদের আপনারা সহযোগিতা করলে আপনাদের কাজ দ্রুত এবং সহজ হবে।
কেন্দ্র পরিবর্তন করে ২য় ডোজ ভ্যাক্সিন নেয়া যাবে না।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •