এম.মনছুর আলম, চকরিয়া:
বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে লকডাউন কার্যকর করার বাস্তবায়নে সকাল থেকে মাঠে নেমেছে চকরিয়া উপজেলা প্রশাসনের দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট।
লকডাউনে সরকারের নির্দেশনা না মেনে নিয়মের বাইরে দোকান ও মার্কেট খোলা রাখা,স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অপরাধের দায়ে দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পৃথক অভিযান চালায়। এসময় ভ্রাম্যমান আদালত লগডাউন প্রথমদিন থেকে মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত পৃথক অভিযানে নেমে ৪৪টি মামলার বিপরীতে ১লক্ষ ৮৫ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন।
লগডাউন কার্যকরে ও সুরক্ষা নিশ্চিতে মাঠ পর্যায়ে অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন।
অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে ছিলেন- উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শাখাওয়াত হোসেন, উপজেলা টেকনেশিয়ান (আইসিটি) এরশাদুল হক, কাজল মল্লিক, আরিফুল ইসলাম, চকরিয়া থানা পুলিশ, আনসার সদস্য, প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সরকার ঘোষিত লকডাউন কার্যকর করার বাস্তবায়নে সারাদেশে ন্যায় চকরিয়া উপজেলা প্রশাসন মাঠ পর্যায়ে সকাল থেকে কঠোর অবস্থানে রয়েছে। উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের দুটি টিম লগডাউন প্রথম দিন সকাল থেকে ৭এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে লকডাউনে সরকারের নির্দেশনা না মেনে নিয়মের বাইরে চলাফেরা, দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করার অপরাধে
ভ্রাম্যমান আদালত পৃথক অভিযান নামে।
তিনি আরও বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি দ্বিতীয় ঢেউ ও সংক্রমণের হার রোধকল্পে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর আলোকে পৌরসভাসহ বিভিন্ন পয়েন্টে করোনা প্রতিরোধে জোর তৎপরতা চালিয়ে প্রশাসন মাঠে মনিটরিং করতে নামে। এসময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের পৃথক তিনদিন অভিযানে নেমে ৪৪টি মামলার বিপরীতে ১লক্ষ ৮৫হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়। সরকারের নির্দেশিত এক সপ্তাহের লকডাউনে আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আরো কঠোর ভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •