বার্তা পরিবেশক
গত ৫ এপ্রিল অনলাইন “কোহেলিয়া আইপি টিভি” নিউজ পোর্টালে প্রকাশিত “দানু ও তার ছেলে ইমন বাহিনীর নেতৃত্বে জমি দখল” শীর্ষক সংবাদটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও হিংসাত্মক। আমি একজন সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী, গতবারে আমি পৌর ১২ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচন করেছি। এইবারেও আমি কাউন্সিলর নির্বাচন করবো। তাই নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে একটি স্বার্থবাদী মহল। দিন-দুপুরে নতুন টিন,বাশঁ-গাছ ইত্যাদি সরঞ্জাম মজুদ করে আমার জমি দখলবাজরা দখলের চেষ্টায় মরিয়া হয়ে উঠেছে। আমার ছেলে দশম শ্রেনীর ছাত্র ইমনকে মাদকাসক্ত উল্লেখ্য করে মিথ্যা সংবাদ পরিবেশন করছে।
এদিকে ঘটনার ৩দিন আগে ২ এপ্রিল জবর দখলকারী মোরশেদ সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ করেছি। অভিযোগের তিনদিন পরেই তারা ঝিরঝিরি পাড়ায় সবুজ ঘাসের উপর নতুন টিন,গাছ,বাশঁ ফেলে রেখে মিথ্যা সংবাদ সম্মেলন করছে। এতে তারা দাবী করছে রাতের আধাঁরে তাদের জমি দখল করছি।
প্রকৃত তথ্য হচ্ছে, পূর্ব কলাতলী ঝিরঝিরি পাড়া এলাকায় আমার স্বত্ত¡ দখলীয় ঝিংলজা মৌজার ক্রয়কৃত ৭৫ শতক রেজিস্ট্রি জমি রয়েছে। সেখানে একটি দখলবাজ চক্র দীর্ঘদিন ধরে আমার ৪ শতক রেজিস্ট্রি জমি দখলে নিতে উঠে পড়ে লেগেছে। দিন-দুপুরে দেশীয় ধারালো অস্ত্র হাতে মহড়া দিয়ে এলাকায় আতংক সৃষ্টি করেছে বলে অভিযোগ স্থানীয়দের। মূলত মোর্শেদের পিতা আবু তাহের মাসুদ এর কাছ থেকে পৃথকভাবে ২০ শতক দলিল মূলে জমি ক্রয় করি। ২০০৮ সালে ১টি দলিলে ১০ শতক ও ২০১০ সালে বায়না সূত্রে দলিল মূলে ১০ শতক জমি ক্রয় করি। এছাড়াও সেখানে ২০০৭ সালে আবুল কালাম হতে ৪১ শতক রেজিস্ট্রি জমি ক্রয় করি। ২০১৪ সালে মীর কাশেমের পুত্র সুলতান আহম্মদ ও মীর আহম্মদের পুত্র নুরুল আলম হতে ১৪ শতক জমি ক্রয় করি।
আইন-শৃংঙ্খলা বাহিনী যদি সঠিক তদন্ত করেন তবে অভিযোগটি মিথ্যা প্রমাণিত হবে। এতে কখনো আমার বিরুদ্ধে আশপাশের কোন ব্যাক্তির কোন অভিযোগ বা কোনো প্রকার আইনগত বাধা ছিল না।
তারা হিংসাত্মক ও প্রতিশোধপরায়ণ হয়ে আমাদের নামে অনলাইন নিউজ ও ফেইস বুক আইডিতে ভূয়া ও মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছে বলে দৃষ্ট হয়। সুতারাং এই মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট সংবাদের আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি ভবিষ্যতে এই রকম উদ্দেশ্যমূলক ও মানহানিকর সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য সাংবাদিক ভাইদের অনুরোধ জানাচ্ছি। সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্যও অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
নুরুল ইসলাম দানু
পিতা মরহুম আবদু রশিদ, সাং দক্ষিণ কলাতলী ১২ নং ওয়ার্ড পৌরসভা কক্সবাজার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •