নিজস্ব প্রতিবেদক:
আমার বাংলাদেশ (এবি) পার্টির কেন্দ্রীয় যুগ্মআহ্বায়ক আবু হেনা মোঃ এরশাদ হোসেন সাজু মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল ৮ টায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
সোমবার বিকেলে মসজিদে নামাজ রত অবস্থায় স্ট্রোক করে পড়ে গিয়ে মাথায় মারাত্মকভাবে আঘাত পেয়েছিলেন এরশাদ হোসেন সাজু। পরে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই শেষ নি:শ্বাস ত্যাগ করেন উত্তরবঙ্গের জনপ্রিয় এই নেতা।
৬ এপ্রিল সকাল সাড়ে ১১ টায় রংপুর শহরের রবার্টসনগঞ্জে, বাদ আসর বিকেল ৫ টায় পাটগ্রাম সদরে এবং বাদ এশা মরহুমের গ্রামের বাড়ী বুড়িমারী বন্দরে তাঁর সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা মাতার কবরের পাশে তাঁকে দাফন করা হবে।
এরশাদ হোসেন সাজু’র আকস্মিক ইন্তেকালে উত্তরাঞ্চল তথা এবি পার্টির সর্বস্তরের নেতা কর্মীদের মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবি পার্টির কেন্দ্রীয় আহবায়ক সাবেক সচিব জনাব এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব জনাব মুজিবুর রহমান মঞ্জু।
এক শোকবার্তায় তাঁরা বলেন এরশাদ হোসেন সাজু ছিলেন এবি পার্টির একজন প্রথম সারির নেতা ও প্রতিষ্ঠিতা। তিনি রংপুর অঞ্চলের গণমানুষের সেবক ছিলেন। তাঁর মত উদার, ধার্মিক ও মানবতাবাদী মানুষ খুবই বিরল।
মরহুম এরশাদ হোসেন সাজু ছিলেন জাতীয় পর্যায়ের প্রথম শ্রেনীর একজন ফুটবল খেলোয়াড়। তাঁর পৈত্রিক ভূমিতে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৬ নম্বর সেক্টর প্রতিষ্ঠিত হয়েছিল। তাদের পুরো পরিবার ছিল মুক্তিযোদ্ধাদের সার্বিক সহযোগিতার জন্য নিবেদিত।
কৃষি ও বাণিজ্যের দিক থেকে মরহুম সাজু ছিলেন একজন বড় মাপের ব্যবসায়ী ও উদ্যোক্তা। হাজার হাজার কৃষক-শ্রমিক নিয়ে ছিল তাঁর তাঁর নানা সামাজিক ও সেবামূলক কর্মকান্ড। লালমনিরহাট জেলা বিশেষ করে পাটগ্রাম- হাতীবান্ধার দল-মত নির্বিশেষে সকল মানুষদের তিনি ছিলেন হৃদয়ের মানুষ।
এদিকে সাজু’র মৃত্যুতে এবি পার্টির কক্সবাজার জেলা আহবায়ক এড. এনামুল হক সিকদার ও সদস্য সচিব এড. গোলাম ফারুক খান কায়সার সহ নেতৃবৃন্দ এক বিবৃতিতে শোক প্রকাশ করে বলেন- এবি পার্টি একজন নিবেদিত প্রাণ অভিভাবককে হারাল। নামাজরত অবস্থায় তাঁর মৃত্যুকে শাহাদাতের মৃত্যু হিসেবে কবুল করার জন্য নেতৃবৃন্দ মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করেন। আল্লাহ তায়ালা যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন এজন্য তাঁরা দেশবাসীর কাছে দোয়ার আবেদন করেন।
পাশাপাশি পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ পাক সাজু ভাইয়ের পরিবারকে শোক সইবার তাওফিক দান করুন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •