আলমগীর মানিক, রাঙামাটি:
রাঙামাটি শহরের শিমুলতলী এলাকায় রান্নার চুলার আগুনে ১০টি দোকানঘর সম্পূর্ন পুড়ে গেছে। বৈরি আবহাওয়ায় মুহুর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়লেও হতাহতের কোনো ঘটনায় ঘটেনি। রোববার দিবাগত রাত সাড়ে নয়টার সময় এই অগ্নিদুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানিয়েছে, দুর্ঘটনাস্থলে ১০টি দোকান ছিলো। তারমধ্যে তিনটিতে ভাড়াটিয়া থাকলেও বাকিগুলো খালি ছিলো। তারমধ্যে রাত সাড়ে নয়টার সময় ব্যবসায়ি সেলিমের বন্ধ দোকানের রান্নার চুলা থেকে আগুন ধরলে বিষয়টি স্থানীয়রা দেখেই নেভানোর উদ্যোগ নেয়। কিন্তু বৈরি আবহাওয়ার কারনে প্রচন্ড বাতাসে মুহুর্তের মধ্যেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে করে দোকানগুলোর নীচে থাকা কয়েকটি বসতঘরসহ ১০টি দোকান সম্পূর্ন পুড়ে যায়। ক্ষতিগ্রস্তদের দাবি আগুনে সবকিছু পুড়ে অন্তত ১৫ লাখ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন তারা।
রাঙামাটি ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক মেহেদী মহসিন জানিয়েছেন, রাত দশটার সময় আমরা স্থানীয়দের কাছ থেকে খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বাসিন্দা, সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
তিনি জানান, একটি দোকানের ভেতর থেকে আগুন ধরেছে বলে জানতে পেরেছি। ক্ষয়ক্ষতিসহ আগুন ধরার মূল কারন তদন্তের পর জানা যাবে।
এদিকে করোনাকালীন এই সময়ে এই ধরনের আকস্মিক আগুনে নিঃস্ব হয়েগেছে স্থানীয় কয়েকটি পরিবার। বিষয়টি সরেজমিনে দেখতে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে ছুটে যান রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছূফি উল্লাহ, জেলা প্রশাসনের এনডিসি মোঃ ইসলাম উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ।