এম.মনছুর আলম, চকরিয়া:
ফেসবুকে লাইভে গিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিমূলক ভিডিও প্রচার করার অভিযোগে মো. নুরুল আজাদ (২৬) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে ভিডিও লাইভে এসে প্রচার করা হয় প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য। বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

গ্রেপ্তারকৃত নুরুল আজাদ চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের রাজধানী পাড়া পুকপুকুরিয়া এলাকার এনামুল হকের ছেলে।

এ ঘটনায় চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের খোয়াজনগর এলাকার ফারুক হোসাইন নামের এক যুবক বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। পুলিশ বিষয়টি তড়িৎ আমলে নিয়ে এরই প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে তার আইডি সনাক্ত করে রবিবার দুপুরে পুলিশ অভিযানে নামে। থানা পুলিশের এস আই জিয়া উদ্দিন জিয়াদের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে ফেসবুক লাইভে এসে হুমকিদাতা নুরুল আজাদকে গ্রেফতার করেন।

সূত্রে জানা গেছে, নুরুল আজাদ ফেসবুকে “সিকদারুল ইসলাম সাগর” আইডিতে লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগকে… অশ্লীল ও আক্রমনাত্মক ভাষায় গালিগালাজ করে, বাবার মত মারা হইবে, বলে হুমকি প্রদান করেন।বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে এলাকায় তোলপাড় শুরু হয়। মিথ্যা মানহানিকর তথ্য প্রদান আক্রমনাত্মক আচরনের মাধ্যমে বিভিন্ন দল ও শ্রেনীর মধ্যে ঘৃণ্য বিদ্বেষ ও শত্রুতা সৃষ্টির মাধ্যমে আইন শৃঙ্খলা অবনতি ঘটানো সহ খুনের হুমকির মাধ্যমে অপরাধ করার দায়ে জড়িত ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করা হয়েছে বলে সূত্রে জানায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও ছাত্রলীগ সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য লাইভে এসে ফেসবুকে প্রচার করার অভিযোগে নুরুল আজাদকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ধারা ২৫(২)/২৯(১)/৩১(২) মামলা নং ৫ তারিখ ০৪/০৪/২১রুজু পরবর্তী আসামিকে গ্রেফতার পুর্বক বিজ্ঞ আদালত মাধ্যমে রবিবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •