মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সিটি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক তনজিদা হানিফ এর ছোট ভাই মোহাম্মদ নিয়াজ হানিফ রনি (৩৫) আর নেই। রোববার ৪ এপ্রিল বিকাল ৩ টা ১৫ মিনিটের দিকে ঢাকার মহাখালী ইমপালস হসপিটালের আইসিইউ-তে চিকিৎসাধীন থাকাবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লহি– রাজিউন)।

বিষয়টি অধ্যাপক তনজিদা হানিফ ঢাকা থেকে সিবিএন-কে নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, মরহুম মোহাম্মদ নিয়াজ হানিফ রনি’র শরীরে গত ৩১ মার্চ ঢাকাতেই করোনা শনাক্ত হয়। এরপর তাকে প্রথমে ঢাকার পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ সংকট দেখা দেওয়ায় মোহাম্মদ নিয়াজ হানিফ রনিকে সেখান থেকে গত ২ এপ্রিল ঢাকার মহাখালী ইমপালস হসপিটালের আইসিইউ-তে রেখে চিকিৎসা দেওয়া হয়।

মরহুম মোহাম্মদ নিয়াজ হানিফ রনি কক্সবাজার শহরের টেকপাড়ার কালুরদোকানের বাসিন্দা মরহুম মোহাম্মদ হানিফ ও সাবেকুন্নাহার বেগমের সন্তান। কক্সবাজার হার্ভাড কলেজের অধ্যক্ষ প্রফেসর সিরাজুল মোস্তফার ভাগিনা মোহাম্মদ নিয়াজ হানিফ রনি।

২০১৩ সালে মোহাম্মদ নিয়াজ হানিফ রনি হৃদ রোগে আক্রান্ত হয়েছিলেন। তিনি ব্যক্তিগত জীবনে অবিবাহিত ছিলেন।
কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় (কসউবি) এসএসসি ২০০২ ব্যাচের সদস্য ছিলেন মোহাম্মদ নিয়াজ হানিফ রনি।

এদিকে, সন্তানের সেবা শুশ্রূষা করতে গিয়ে মোহাম্মদ নিয়াজ হানিফ রনি’র মাতা সাবেকুন্নাহার বেগমও করোনা আক্রান্ত হয়ে ঢাকার পদ্মা জেনারেল হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন অধ্যাপক তানজিনা হানিফ। তিনি আরো জানান, রোববার রাত ৮ টার দিকে মোহাম্মদ নিয়াজ হানিফ রনি’র মৃতদেহ নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে তারা এ্যাম্বুলেন্স যোগে রওয়ানা করেছেন।