জাহেদ হাসান:
চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন বড় দারোগারহাট এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ১৪ লক্ষ ৩৮ হাজার টাকা মূল্যের ৪ হাজার ৭ শত ৯৫ পিস ইয়াবা সহ টেকনাফ ও কক্সবাজার সদরের ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাত সাড়ে ১১ টার সময় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে একটি যাত্রীবাহি বাস যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। উক্ত সংবাদের র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল সীতাকুন্ড থানাধীন বড় দারোগারহাটস্থ ওজন স্কেল এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ‘‘পূবাশা পরিবহণ’’ যাত্রিবাহি বাসকে থামানোর সংকেত দিলে বাসের ড্রাইভার বাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামালে বাস থেকে ২ জন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাদের আটক করে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে তাদের নিজ হেফাজতে থাকা শপিং ব্যাগের ভিতর থেকে ৪ হাজার ৭ শত ৯৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে বিভিন্ন কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৪ লক্ষ ৩৮ হাজার ৫০০ টাকা।

আসামী ১। মোঃ সৈয়দ আলম (৫৯), পিতা- মৃত নজির আহম্মেদ, মাতা- মৃত মঞ্জুরা খাতুন, সাং- কেরুনতলী (উত্তর হ্নীলা)- হোয়াইক্যং- টেকনাফ, ২। মোঃ নুর হোসেন (৩২), পিতা- ইমাম হোসাইন, মাতা- লালু বেগম, সাং- খুরশকুল- কক্সবাজার সদর।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল সহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে।