সিবিএন ডেস্ক:

দেশে করোনার সংক্রমণ আবারো বেড়েছে। ফলে সংক্রমণ রোধে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ ঘোষণার পর পহেলা এপ্রিল থেকে সেন্টমার্টিনে পর্যটক ভ্রমণ বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহি ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বুধবার (৩১ মার্চ) রাতে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সেন্টমার্টিনসহ টেকনাফের পর্যটন স্পট বন্ধ করা সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তবে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনে নিয়োজিত নৌযান চলাচল স্বাভাবিক থাকবে। স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের জন্য নৌযানগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সূত্র জানায়, গত বছরের ১২ নভেম্বর থেকে এ নৌপথে পর্যটক পরিবহনের জন্য বিভিন্ন মেয়াদে আটটি জাহাজকে অনুমোদন দেয়া হয়েছিল।

জাহাজগুলো হলো, গ্রিন লাইন-১, বে ক্রুজ, এমভি পারিজাত, এমভি আটলান্টিক ক্রুজ, এমভি ফারহান ১, কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন ও এমভি শহীদ সালাম।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী বলেন, প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।