মদিনা সংবাদদাতাঃ
বাংলাদেশের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি পালন করেছে পবিত্র মদীনা প্রবাসী কমিউনিটি।
আয়োজক কমিটির আহবায়ক সাবেক ছাত্র নেতা সাবেক কমিশনার মাহফুজুল আলমের সভাপতিত্বে যুগ্ম সম্পাদক জাহেদুল ইসলাম ও বিশিষ্ট সাংবাদিক ফ ই ম ফরহাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ দেওয়ান।
স্বাধীনতা দিবসের সভায় কিছু মৌলিক ন্যায্য দাবীর কথা তুলে ধরেন প্রবাসীরা।
১/ করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত হয়ে যারা এক্সিটে দেশে যেতে চায়, তাদের টিকেট দিয়ে দেশে পাঠানো।
২/ দেশে সহজ শর্তে তাদের ঋণ দিয়ে কর্ম সংস্হানের সুযোগ দেওয়া।
৩/ বয়স্ক ভাতা প্রদান।
৪/ এয়ারপোর্টে ভিআইপি মর্যাদা দেওয়া।
৫/ প্রবাসীদের কপিল সমস্যা দূরীকরণে দূতাবাস থেকে সার্বিক সহযোগিতা প্রদান।
আরো অনেক জটিল সমস্যা গুলি দূরীকরণে সরকারের আশু পদক্ষেপের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।
মহান স্বাধীনতা দিবস নিয়ে বক্তব্য রাখেন- মুহাম্মদ উল্লাহ মাহদী, মো: আলতাফ হোসেন, মো:আমিন, মো:সাইফুল ইসলাম, মো:আল আমিন ছাব্বির, মো:আলী আরমান, মো: আরমান, মো: সোহরাব হোসেন, মো: ওমর ফারুক।
অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন হাফেজ তানবীর ফাহিম।
উপস্থিত ছিলেন- আবদুল্লাহ আল মোতালেব, হাফেজ মাহমুদ নাসিফ, হামদান প্রমুখ।
আলোচনা সভায় স্বাধীনতার জন্য যারা জীবন দিয়েছে তাদের জন্য বিশেষ দোয়া করা হয়। স্বাধীন জাতি হিসাবে আমাদের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্হান এবং মানুষের জান, মাল, ইজ্জত, আব্রুর নিরাপত্তা বিধানের জন্য হিংসা, বিদ্বেষ ভূলে দেশকে স্বনির্ভর হিসাবে গড়ে তুলার জন্য জাতিয় ঐক্যের আহবান জানানো হয়। অর্ধ শতাব্দী পেরিয়ে গেলে ও এখন সত্যি কার মানুষের কথা বলার অধিকার ক্ষুন্ন ও খর্ব করা হচ্ছে শাসক শ্রেণীর মাধ্যমে শোষিত হচ্ছে সাধারণ মানুষ। ধর্ষীতা হচ্ছে অসংখ্য মা বোন, কিশোরীরা পর্যন্ত রেহায় পাচ্ছে না। গুম, অপহরণ হচ্ছে, দলীয় লোক ও প্রশাসন দিয়ে জনগণের উপর ষ্ঠীম রোলার চালানো হচ্ছে। জাতি স্বাধীনতা ছেয়েছিল এ গুলি থেকে পরিত্রাণের জন্য। বৈষম্য দূর হয়ে মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরে পাওয়ার জন্য। একটি কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার আহবান।
তাছাড়া অর্থনীতিতে বাংলাদেশের চাকা সচল রেখে গুরুত্বপূর্ণ অবদান রাখছে, প্রবাসী রেমিট্যান্সযোদ্ধারা তাদের অবমূল্যায়ন করা হচ্ছে। তাদের ন্যায্য দাবী পূরণ করা হচ্ছেনা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •