মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী’র ৬৮ তম জন্মদিন আজ বুধবার ৩১ মার্চ। ১৯৫৩ সালের এদিনে তিনি জন্ম গ্রহণ করেন। কুতুবদিয়া উপজেলার বড়ঘোপের ঐতিহ্যবাহী বুনিয়াদী পরিবারের মরহুম এরশাদ আলী চৌধুরী ও মরহুমা মেহের আনকিচ এর গর্বিত সন্তান এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী।

কুতুবদিয়ার মানুষের অকৃত্রিম ভালোবাসার মানুষ এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী বর্তমানে কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। এর আগেও একই উপজেলা পরিষদের চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেছেন তিনি সফলভাবে। তিনি কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান এরও দায়িত্ব পালন করেছেন। কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি থাকাবস্থায় গত ২০২০ সালের নভেম্বর মাসে তাঁকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ১৯৯৬ সালে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন। প্রবীণ এই আইনজীবী নেতা ১৯৮৫ সালের ৩ মার্চ কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে করেন। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সভাপতি’র দায়িত্বও পালন করেছেন তিনি। কুতুবদিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯৬৯ সালে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন তিনি।

বরণ্য রাজনীতিবিদ, মেধাবী ও কর্মীবান্ধব এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী’র সহধর্মিণী তসলিমা চৌধুরী একজন গৃহীনি। বর্তমানে কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ার ছরায় বসবাসকারী এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী ও তসলিমা চৌধুরী ১ কন্যা ও ২ পুত্র সন্তানের জনক ও জননী। একমাত্র কন্যা ফারিহা তাহসিন একজন আর্কিটেক। জ্যেষ্ঠ সন্তান আবেদীন ফাহিম বাংলাদেশ রেড ক্রিসেন্টের উর্ধ্বতন কর্মকতা। কনিষ্ঠ সন্তান সারদিন বিন ফরিদ ঢাকার বিখ্যাত রাজউক মডেল কলেজ থেকে এবার এইসএসসি পাশ করেছেন।

বর্ষীয়ান রাজনীতিবিদ ও আইনজীবী এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী তাঁর ৬৮ তম জন্মদিনে সর্বস্থরের মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন। তাঁকে জানানো হচ্ছে, অবারিত শুভেচ্ছা ও ভালোবাসা।

এডভোকেট মোহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরী জন্মদিনের শুভক্ষণে মহান আল্লাহর প্রতি শোকরিয়া জ্ঞাপন করে তাঁর ও তাঁর পরিবারের সুস্থতা ও সফলতার জন্য এবং সাংগঠনিক দায়িত্ব পালনে সকলের কাছে দোয়া, আশির্বাদ ও সহযোগিতা কামনা করেছেন। জন্মদিনে তাঁকে যাঁরা শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •