সিবিএন ডেস্ক:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের (একাংশের) সভাপতি ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। বুধবার (৩১ মার্চ) ভোরে রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি মারা যান। জমিয়ত নেতা মাওলানা ওয়ালী উল্লাহ আরমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।

মুফতি মুহাম্মদ ওয়াক্কাস সরকার স্বীকৃতি আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সিনিয়র সহসভাপতির দায়িত্বে ছিলেন। অভিভক্ত জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। এরশাদের আমলে ধর্ম প্রতিমন্ত্রী হন মুফতি ওয়াক্কাস। তবে এরশাদের পতন হলে যোগ দেন জমিয়েত উলামায় ইসলামে।

হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর হেফাজতের প্রধান উপদেষ্টা ছিলেন মুফতি মুহাম্মদ ওয়াক্কাস। তবে হেফাজত আমির আহমদ শফীর মৃত্যুর পর জুনায়েব বাবুনগরীর নেতৃত্বে হেফাজতের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করা হলে সেখানে কমিটি থেকে অনেকেই বাদ দেওয়া হয়। তাদের মধ্যে মুফতি ওয়াক্কাসকেও কোনও পদ দেওয়া হয়নি।

মাওলানা ওয়ালী উল্লাহ আরমান জানান, যশোরের মণিরামপুরে মুফতি ওয়াক্কাসের প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানে তার নামাজে জানাজা হবে।