সংবাদ বিজ্ঞপ্তিঃ
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আতিকুর রহমান বলেন, শ্রমিকদের শ্রমে ঘুরছে দেশ-বিদেশের চাকা।
উন্নয়নের প্রতিটি ধাপে শ্রমিকের অবদান অস্বীকার করার উপায় নেই। দেশের সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতিতে শ্রমিক এর ভূমিকা অনস্বীকার্য। বর্তমান আধুনিক যুগে কুকুরের চিকিৎসার জন্য আধুনিক হাসপাতাল নির্মাণ করা হচ্ছে কিন্তু শ্রমজীবি মানুষ রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে ধুকে ধুকে মারা যাচ্ছে। যে শ্রমিক কোটি কোটি মানুষের জন্য খাদ্য উৎপাদন করছে সেই শ্রমিক খাদ্যের অভাবে অর্ধাহারে অনাহারে দিন অতিবাহিত করছে।
আধুনিক সভ্যতা ও উন্নতির প্রতিটি ধাপে রয়েছে মেহনতী শ্রমজীবী মানুষের অক্লান্ত শ্রম ও সাধনা।
অথচ সেই শ্রমিকরা আজ বিজ্ঞানের চরম উন্নতি যুগেও সর্বত্র লাঞ্চিত শোষিত ও অবহেলিত হচ্ছে।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলার উদ্যোগে আয়োজিত উপজেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উক্ত কথাগুলি বলেন।
জেলা সভাপতি জনাব শামসুল আলম বাহাদুর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ মহসিন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাক।
বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি মাওলানা মোঃ আলমগীর।
উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি ও কক্সবাজার শহর সভাপতি আমিনুল ইসলাম হাসান, জেলা সহ-সভাপতি নুরুল ইসলাম,
সদর উপজেলা সভাপতি মোস্তাক আহমদ মেম্বার, রামু উপজেলা সভাপতি তৈয়ব উল্লাহ,
জেল সহ-সাধারন সম্পাদক মুহাম্মদ শাহাজাহান,
সাংগঠনিক সম্পাদক এম ইউ বাহাদুর, পেকুয়া উপজেলা সভাপতি দিদারুল ইসলাম, জেলা সম্পাদক মুহাম্মদ আলী,
পর্যটন অঞ্চল সভাপতি মোহাম্মদ শাহজাহান,চকরিয়া পৌর সভাপতি শওকত আলম, চকরিয়া উত্তর সভাপতি আব্দুল্লাহ বাহাদুর, চকোরিয়া দক্ষিণ সভাপতি সোয়াইবুল ইসলাম,
ঈদগাঁও উপজেলা সভাপতি কামাল উদ্দিন,
উখিয়া উপজেলা সভাপতি সরোয়ার ইসলাম,
টেকনাফ উপজেলা সভাপতি করিম উল্লাহ বাহারী,জেলা তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ আলম মাসুদ, কক্সবাজার এক্সরে প্যাথলজি শ্রমিক ইউনিয়ন সভাপতি মুকতার আহমদ প্রমুখ।
প্রধান অতিথি আরও বলেন,খেটে খাওয়া অসহায় এ শ্রমিকের আজহারী আল্লাহর আরশ কেঁপে উঠছে। এর একমাত্র কারণ আল্লাহ প্রদত্ত রাসুল(সঃ) এর প্রদর্শিত ইসলামী শ্রমনীতি সমাজে প্রতিষ্ঠিত না থাকা।
একমাত্র ইসলামি শ্রমনীতিই পারে সকল অধিকার ফিরিয়ে দিতে পারে তাই তিনি ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের আন্দোলন কে আরো জোরদার করতে অধিকারহারা খেটে খাওয়া শ্রমজীবী মানুষকে শ্রমিক কল্যাণ ফেডারেশনের পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান।