মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের ৩ জন সংসদ সদস্য সহ ৯ বিশিষ্টজন’কে কক্সবাজার জেলা কারাগারের বেসরকারি কারা পরিদর্শক নিয়োগ দেওয়া হয়েছে। বেসরকারি কারা পরিদর্শক হিসাবে নিয়োগপ্রাপ্তরা হলেন, সংসদ সদস্য কোটায়
কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য শাহীন আক্তার। পুরুষ সদস্য কোটায়-আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, টেকনাফের হ্নীলা সিকদার পাড়ার মৌলভী আবুল খাইর এর পুত্র বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আইয়ুব বাঙ্গালী ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর। মহিলা সদস্য কোটায় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ এবং জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি, চকরিয়ার ভরামুহুরী এলাকার মরহুম এডভোকেট আমজাদ হোসেন এর সহধর্মিণী ফিরোজা বেগম।

নিয়োগ পরবর্তী ২ বছর এই ৯ জন কক্সবাজার জেলা কারাগারের বেসরকারি কারা পরিদর্শক হিসাবে দায়িত্ব পালন করবেন। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি গত ১ মার্চ ১১৭ নম্বর স্মারকে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কাছে প্রেরিত এক পত্রে এ নিয়োগের কথা জানান। পত্রে বলা হয়, জেল কোডের প্রথম খন্ডের ৫৬(১), ৫৬(২) বিধি মোতাবেক কক্সবাজার জেলা ম্যাজিস্ট্রেটের প্রস্তাব অনুযায়ী এই ৯ জনকে কক্সবাজার জেলা কারাগারের বেসরকারি কারা পরিদর্শক হিসাবে নিয়োগ প্রদান করা হয়েছে।