অনলাইন ডেস্ক : ঢাকার যাত্রাবাড়ী সাইনবোর্ড এলাকায় পুলিশের সঙ্গে হরতাল সমর্থক হেফাজত কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের গুলিতে দুইজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষ এখনও চলছে।

রোববার (২৮ মার্চ) সকাল আটটা থেকে সাইনবোর্ড এলাকায় অবস্থান নেয় বেশ কয়েকটি মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকরা। টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে মহাসড়ক অবরোধ করে। এ সময় বিজিবি ও পুলিশ সদস্যরা এগিয়ে গেলে হেফাজত নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। পরে হরতাল সমর্থকরা বিজিবি ও পুলিশ সদস্যদের ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ ও বিজিবি সদস্যরা গুলি ছোড়ে। এতে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে হেফাজত সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। বেলা সাড়ে ১১টার দিকে বিজিবি পুলিশ সদস্যদের সঙ্গে হেফাজত সমর্থকদের সংঘর্ষ বাধে। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া চলে বেশ খানিকক্ষণ। একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপের ঘটনার প্রতিবাদে পুলিশ ও বিজিবি সদস্যরা গুলি ছোড়ে। এতে দুইজন গুলিবিদ্ধ হন।

বেলা ১১টা ৫০ মিনিটে এই রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে ধাওয়া পাল্টা ধাওয়া চলছিল। বিজিবি ও পুলিশ সদস্যরাও থেমে থেমে গুলি করছিল।

অন্যদিকে কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুর যেতে বসিলা ব্রিজ ব্লক করে বসে আছে হেফাজতের কর্মীরা। এ সময় তাদের খুব কাছেই অবস্থান করছিল পুলিশ ও র‌্যাব সদস্যরা। এছাড়া রাজধানীর গাবতলী ও টঙ্গী ব্রিজ এলাকার প্রবেশ মুখে কোনো সমস্যা হয়নি।

  • সারাবাংলা