প্রেস বিজ্ঞপ্তি

করোনা সতর্কতা সর্বোচ্চ মাত্রায় বিবেচনায় রেখেই মাত্র কয়েক ঘন্টার জন্য মিলনমেলার আসরে বসেছিলেন কক্সবাজার শহরের ‘তিন নম্বর ওয়ার্ড মধ্যম সমাজ কমিটি’র প্রায় চারশ নারী-পুরুষ ও শিশু-কিশোর। বাঙ্গালীর কাংখিত দিন মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আনন্দ-উৎসবের সন্ধ্যায় শহরের নান্দনিক রুপ পাওয়া লালদিঘীর উত্তর পাড়ে আয়োজন করা হয় এ পারিবারিক মিলন মেলার।

পারিবারিক মিলনমেলার অনুষ্টানের শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবুর রহমান সহ মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। সেই সাথে মহান সৃষ্টিকর্তার প্রতি শোকরিয়াও আদায় করা হয়-পশ্চিমা হায়েনাদের সাথে দীর্ঘ নয় মাসের যুদ্ধ শেষে অর্জিত লাল সবুজের দেশটির স্বাধীনতার ৫০ বছর পুর্তির সুবর্ণ জয়ন্তীর দিনটি উদযাপনের বিরল সুযোগ পাওয়ার জন্য।

শহরের বদর মোকাম, এন্ডারসন সড়ক, বঙ্গবন্ধু সড়ক, শেখ রাসেল সড়ক ও উত্তরা গলিসহ এলাকার বসবাসকারি বাসিন্দারা খানিকক্ষণ সময় ধরে এক সাথে মিলিত হয়ে আড্ডা, খাওয়া-দাওয়া,সাংষ্কৃতিক অনুষ্টান ও র‌্যাফেল ড্র নিয়ে বসে ছিলেন। এলাকাটির বসবাসকারি পরিবারগুলোর শিশু-কিশোররাও এসময় মেতে উঠে হৈ চৈ আর কবিতা-ছড়া আবৃত্তি ও গান নিয়ে। এলাকাটির বাসিন্দা যথাক্রমে সরকারি কর্মকর্তা, আইনজীবী, সাংবাদিক, ব্যবসায়ী এবং বিভিন্ন শ্রেণী পেশাজীবী অংশগ্রহণ করেন। ২০২০ সালের মার্চ মাস থেকে কভিড-১৯ নিয়ে এক প্রকার ঘরবন্দি নারী-পুরুষ, শিশু-কিশোর ও যুবক-যুবতীরা স্বল্প সময়ের অনুষ্টানটিতে যোগ দিয়ে খাওয়া-দাওয়া সহ নানা আলোচনা আর হাসি-ঠাট্টায় মাতিয়ে তুলে ।

ক্ষণিকের অনুষ্টানটি উপভোগ করার জন্য মিলনমেলায় আগত অতিথিসহ উপস্থিত এলাকার বাসিন্দাদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ৩ নং ওয়ার্ড মধ্যম সমাজ কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও আইনজীবী তোফায়েল আহমদ। পারিবারিক মিলন মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন একই ওয়ার্ডেরই বাসিন্দা এবং কক্সবাজার পৌরসভার মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

মিলনমেলায় শুভেচ্ছা জানিয়ে মেয়র মুজিবুর রহমান বলেন, কক্সবাজার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের আমিও একজন বাসিন্দা। সমাজ কমিটির এমন একটি উপভোগ্য মিলনমেলায় উপস্থিত থাকতে পেরে আমি নিজেও ভাগ্যবান মনে করছি। তিনি বলেন, আমিও আজ থেকে আপনারা ৩ নং ওয়ার্ড মধ্যম সমাজ কমিটির সকল বাসিন্দাদের দুঃখে সুখে একাকার হয়ে থাকব। সেই সাথে ভাগাভাগি করে নেব নিজেদের সকল সুখ-দুঃখের দিনগুলোর হালখাতার হিসাব নিকাশও।

অনুষ্টানে অতিথি হিসাবে জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুকুল, সহকারী সিভিল সার্জন ডাঃ মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের চৌধুরী, কক্সবাজার পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর। মিলন মেলায় সমাজ কমিটির কর্মকর্তা ও সন্মানিত সদস্যদের মধ্যে বিশিষ্ট ক্রীড়া সংগটক অনুপ বড়ুয়া অপু, কক্সবাজার মহিলা কলেজের উপাধ্যক্ষ এ,কে ফারুক আহমদ রকি, এডভোকেট অরুপ বড়ুয়া তপু, সঙ্গীত শিল্পী নুপুর বড়–য়া, এডভোকেট প্রতিভা দাশ, সুমন বড়–য়া, খালেক নেওয়াজ, এডভোকেট শাহীন চৌধুরী, মিলনমেলা আয়োজন কমিটির ওয়াহিদ মুরাদ সুমন, ফয়সল হুদা, জাফর আলম রিটু, এস,এম ইব্রাহীম, খালেদ মোঃ আজম বিপ্লব, আবু ইউসুফ, রফিকুল হক, আবছার উদ্দিন, হেলাল উদ্দিন সিকদার ,আলী আমজাদ হোসেন মানিক ,আবুল কালাম, সাহাব উদ্দিন, জাহেদ উল্লাহ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •