বার্তা পরিবেশক :

উখিয়ায় তাঁতী লীগের ঊদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উপলক্ষে অনুষ্ঠিত র‌্যালিতে হামলা চালিয়েছে । প্রতিপক্ষ গ্রুপের লাঠিসোটা নিয়ে এলোপাতাড়ি অতর্কিত হামলায় নব নির্বাচিত তাঁতী লীগের সভাপতি হেলাল সহ ৪ জন কর্মী আহত হয়েছে। দু’পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় নেতাকর্মীদের উত্তেজনা ছড়িয়ে পড়েছে। শুধু তাই নয় শহীদ মিনারে পুষ্পস্তব অর্পণে বাঁধা প্রদান করেছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে ।
এদিকে খবর পেয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সনজুল মোর্শেদের নেতৃত্বে একদল পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
শুক্রবার ( ২৬ মার্চ) বিকেলে উখিয়া সদর স্টেশনে হামলার ঘটনাটি সংঘটিত হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সনজুর মোর্শেদ বলেন তাঁতী লীগের দু’টি গ্রুপের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে এ ঘটনাটি সংঘটিত হয়েছে । শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সতর্ক অবস্থান অবলম্বন করায় দু’পক্ষের মধ্যে বড় ধরনের কোন কোন ঘটনা হয়নি ।
দলীয় নেতাকর্মীরা জানান ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ তাঁতী লীগ উখিয়া উপজেলা শাখার নবনির্বাচিত কমিটির উদ্যোগে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভার আয়োজন করেন।
নবনির্বাচিত সভাপতি মোঃ হেলাল উদ্দিন সহ-সভাপতি সোহেল উদ্দিন খন্দকার সাধারণ সম্পাদক সালাউদ্দিন মাহমুদ যুগ্মসম্পাদক যথাক্রমে সালাউদ্দিন সিকদার ও কামাল হোসেনের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা বিকেলে বর্ণাঢ্য রেলি বের করে। রেলিটি দক্ষিণ স্টেশনে প্রদক্ষিণ করে শহীদ মিনারে যাওয়ার পথে ফরেস্ট রোড সংলগ্ন নামক স্থানে পৌঁছলে একদল উশৃংখল যুবক লাঠি হকিস্টিক ও লোহার রড দিয়ে অতর্কিত অবস্থায় হামলা চালায়।
নবনির্বাচিত তাঁতী লীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন অভিযোগ করে বলেন , নুরুল আলমের নেতৃত্বে আরমান, রাব্বি, বাদশা বলি, নূর মোহাম্মদ, নুরুল আমিন ও রানা দাসের নেতৃত্বে ন্যাক্কার জনকভাবে হামলা চালায়। তিনি আরও বলেন , সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে তাতী লীগের জেলা কমিটি নুরুল আলম কে ইতি পূর্বে শোকজ করেছে । মূলত তারই নেতৃত্বে স্বাধীনতাবিরোধী চক্রের সহযোগিতায় পূর্বপরিকল্পিতভাবে আমাদের উপর হামলা চালায় ।
যুগ্ন সম্পাদক কামাল হোসাইন জানান , লোহার রড, লাঠি ও হকি স্টিক নিয়ে উশৃংখল যুবকদের হালায় নবনির্বাচিত উখিয়া তাঁতী লীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন (৪০) সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মোহাম্মদ রাসেল উদ্দিন (৩৬) তোফাজ্জল হোসেন তুষার (২৮) ও শেখ জামাল উদ্দিন (৩২) আহত হয়েছে ।
দলীয় নেতাকর্মীরা জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের বিনম্র শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে পুষ্পস্তব অর্পণে বাধা প্রদান করেন হামলাকারীরা । যা খুবই দুঃখ জনক। তাদের কে চিহ্নিত করে জড়িত দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।
অপরদিকে নব গঠিত তাঁতীলীগের কমিটি বাতিলের দাবীতে গত বুধবার নুরুল আলমের নেতৃত্বে উখিয়া স্টেশনে বিক্ষোভ মিছিল বের করেছিল বলে জানা গেছে ।

স্থানীয় ইউপি মেম্বার সালা উদ্দিন হামলার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পাওয়ার সাথে সাথে উখিয়া থানার অফিসার ইনচার্জ কে অবহিত করা হয় ।
এদিকে তাঁতী লীগের রেলীতে হামলা ও দু পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা নিয়ে উত্তেজনা বিরাজ করছে । আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শান্তি শৃঙ্খলা যাতে বিঘ্ন না ঘটে সে ব্যাপারে কড়া সর্তক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার ডিউটি অফিসার ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •