সিবিএন ডেস্ক:
মিশরের উত্তরাঞ্চলীয় শহর সোহাগে শুক্রবার দুটি ট্রেনের সংঘর্ষে অন্তত ৩২ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৬০ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম-গুলো এ খবর নিশ্চিত করেছে।

শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত মন্ত্রণালয় জানায়, ঘটনাস্থলে ৩৬টি অ্যাম্বুলেন্স কাজ করছে। আহতের স্থানীয় হাসপাতালে নেওয়া হচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, ট্রেনের বগি উলটে আছে এবং ভেতরে যাত্রীরা আটকা পড়ে আছে। এছাড়া চারদিকে ট্রেনের ভাঙা অংশ ছড়িয়ে রয়েছে। ভিডিওতে দেখা যায়, কিছু আহত ব্যক্তি অজ্ঞান অবস্থায় রয়েছে এবং অন্যদের রক্তক্ষরণ হচ্ছে। স্থানীয়রা হতাহত যাত্রীদের ঘটনাস্থলের কাছাকাছি শুইয়ে রাখছে।

মিশরের রেল কর্তৃপক্ষ জানায়, কোনো ‘অজানা ব্যক্তি’ জরুরি ব্রেক কষলে দুই ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। ব্রেকের ফলে একটি ট্রেন থেমে যায় এবং আরেকটি ট্রেন পেছন থেকে এসে ধাক্কা দেয়। এ বিষয়ে আরও তদন্ত চলছে বলে জানায় কর্তৃপক্ষ। উত্তর আফ্রিকার অন্যতম পুরনো ও বড় রেল যোগাযোগ রয়েছে মিশরে। তবে দেশটিতে প্রায়ই ট্রেন দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের তথ্যমতে, ২০১৭ সালে মিশরে ১ হাজার ৭৯৩টি ট্রেন দুর্ঘটনা ঘটেছিল।