প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সিটি কলেজে যথাযোগ্য মর্যাদায় শোকাবহ গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে ২৫ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টায় শহীদ মিনার চত্বরে মুক্তিযুদ্ধের আলোক চিত্র প্রদর্শনী হয় । প্রদর্শনীর উদ্বোধন করেন অধ্যক্ষ ক্যথিং অং। তিনি বলেন ,  এ প্রদর্শনী সর্ব সাধারণের জন্য উন্মুক্ত এবং ৩১ মার্চ পর্যন্ত চলবে ।

এরপর সকাল ৯:৩০ টায় কলেজ মিলনায়তনে গণহত্যা দিবসের আলোচনা সভা অধ্যক্ষ ক্যথিংঅং এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।

অধ্যক্ষ ক্যথিং অং বলেন, ১৯৭১ সালে ২৫ মার্চ কালোরাতে নিরস্ত্র ঘুমন্ত বাঙালীকে যেভাবে পাকিস্তানী হানাদাররা হত্যাযজ্ঞ চালিয়েছিল তা বিশ্বে বিরল। এটাক আন্তর্জাতিকভাবে স্বীকৃতি আনতে আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি সকল শহীদদের প্রাণভরে স্মরণ করে বলেন , জাতিকে বর্তমান সরকার সকল প্রকার বিকৃত ইতিহাস থেকে রক্ষা করে সঠিক ইতিহাস উপহার দিয়েছে।

পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠের মাধ্যমে শুরু হওয়া উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ । অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক সেলিনা আকতার ও প্রভাষক জোৎস্না ইয়াসমিন।

বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , অধ্যাপক আকতার উদ্দিন চৌধুরী , অধ্যাপক শারায়াত পারভিন লুবনা, অধ্যাপক হাসেম উদ্দিন , অধ্যাপক নুরুল ইসলাম , অধ্যাপক নুরুল আজিম , অধ্যাপক অঞ্জন কুমার দে ও শিক্ষার্থী মিজানুর রহমান ।

পরে সাংস্কৃতিক অনুষ্টান ও আপ্যায়ণ করা হয় ।

সন্ধ্যা ৭টায় নিহতদের স্মরণে শহীদ মিনার চত্বরে মোমবাতি প্রজ্জলন করা হয় ।