প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২১ উদ্যাপিত হয়েছে। ২৬ মার্চ ২০২১ তারিখ শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সকাল ৯:০০ টায় কলেজ শহীদ মিনারে পু®পস্তবক অর্পণ করা হয় এবং সকাল ৯:১৫ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পন করা হয়। এরপর সকাল ৯:৩০ টায় কলেজ মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য বিষয়ক ভার্চুয়াল আলোচনা সভা ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদ উল হকের সঞ্চালনায় শুরু হয়। পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠের মাধ্যমে শুরু হওয়া উক্ত সভায় সভাপতিত্ব করেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২১ উদ্যাপন কমিটির আহ্বায়ক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মুজিবুল আলম।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর কামরুল আহসান। প্রধান অতিথি স্বাধীনতা ও সার্বভৌমত্বকে সামনে রেখে গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানান। সকলকে নিজ নিজ অবস্থানে থেকে দায়িত্ব পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম এবং শিক্ষক পরিষদ স¤পাদক মফিদুল আলম। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান হারুন অর রশীদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাং রেজা খান হেলালী, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী এবং ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য যে, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহিদ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বাদ জুমা কলেজ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তাছাড়া সরকারি নির্দেশনা মোতাবেক সন্ধ্যা থেকে সারা রাতব্যাপী কলেজ ক্যাম্পাস আলোক সজ্জিতকরণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •