এম.জিয়াবুল হক,চকরিয়া :
চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারাস্থ মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী সড়কের অসমাপ্ত উন্নয়ন কাজ শুরু করা হয়েছে। সড়কটির বাকী অংশে এইচবিবি দ্বারা উন্নয়ন কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

বৃহস্পতিবার সকালে সড়কটির উন্নয়ন কাজ উদ্বোধনের সময় এমপি জাফর আলম বলেন, ‘কাকারার বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী সড়কটি মাতামুহুরী নদীতীরবর্তী হওয়ায় বর্ষামৌসুমে বার বার ভাঙনের কবলে পড়ে। এতে এলাকার মানুষের যাতায়াতে কষ্টের সীমা থাকে না। তাই বর্ষামৌসুম শুরু হওয়ার আগেই দ্রুততার সাথে এই সড়কটির অসমাপ্ত কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। যার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে ফের অসমাপ্ত কাজ শুরু করা হলো। যাতে এলাকার মানুষ যাতায়াতের ক্ষেত্রে কোন দুর্ভোগ না পোহান।

উদ্বোধণীতে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা সৈয়দ শাহাবুদ্দিন মাহমুদ, কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শওকত ওসমান, এমপির ব্যক্তিগত সহকারি আমিন চৌধুরী, ক্রীড়া সংগঠক নুরুল আবচারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং আলেম-ওলেমাসহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তারা।

পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত গণহত্যা দিবসের আলোচনা সভা: বৃহস্পতিবার সকালে এমপি জাফর আলম প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত ২৫ মার্চ গণহত্যা দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এই কর্মসূচীতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোতাচ্ছেম বিল্যাহ। এ সময় উপস্থিত ছিলেন পেকুয়ার এসি ল্যান্ড, পেকুয়া থানার প্রতিনিধিহ সরকারি দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ। আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগসহ পেশাজীবী সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

এদিকে চকরিয়া উপজেলা প্রশাসন ও চকরিয়া থানা কর্তৃক বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ এলাকায় আয়োজিত গণহত্যা দিবস উপলক্ষে শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি জাফর আলম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, উপজেলা প্রকৌশলী কমল পাল, চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, অপারেশন অফিসার মোজাম্মেল হোছাইন, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া আওয়ামী লীগ নেতা এম আর চৌধুরী, সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুল, এমপির এপিএস আমিন চৌধুরীসহ আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, প্রতিনিধি এবং সুধী সমাজের নেতৃবৃন্দ

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •