শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া:
কুতুবদিয়ায় ছয় ইউনিয়ন নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। ২৫ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতীক বরাদ্দের মাধ্যমে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে কুতুবদিয়া নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষে সকাল থেকেই প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থক নিয়ে হাজির হন উপজেলা নির্বাচন অফিসে।

উপজেলা নির্বাচন অফিসের রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তারা, চেয়ারম্যান ও সাধারণ সদস্য সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা নৌকা প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা হাত পাখা প্রতীক পেয়েছেন। এছাড়া অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থীরা তাদের দলের নির্ধারিত প্রতীক পেয়েছেন।

অপরদিকে সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীরা তাদের জন্য বরাদ্দকৃত প্রতীক পান। প্রতীক হাতে পেয়েই প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণায় নেমে পড়েন। প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে বাড়িতে বাড়িতে গিয়ে নিজের পক্ষে ভোট চাইছেন।

এর মধ্যে বড়ঘোপসহ পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩জন প্রার্থী। এছাড়া ৫৪টি ওয়ার্ডে ২২৭ জন সাধারণ সদস্য ও ৭৬জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বড়ঘোপ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল কালামকে নৌকা প্রতীক দেয়া হয়। স্বতন্ত্র থেকে তানভীর মাহামুদ পেয়েছেন আনরাস প্রতীক আর ইসলামী আন্দোলনের প্রার্থী আক্কাস উদ্দীন পেয়েছেন হাতপাখা প্রতীক এবং স্বতন্ত্র থেকে আ.ন.ম শহীদ উদ্দীন ছোটন পেয়েছেন ঘোড়া প্রতীক, স্বতন্ত্র থেকে তৌহিদুল ইসলাম পেয়েছেন মটরসাইকেল প্রতীক।

উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল বড়ঘোপ-৫নং, উত্তর ধুরুং-১নং,দক্ষিণ ধুরুং-২নং,কৈবিল-৪নং,লেমশীখালী-৩নং আলী আকবর ডেইল-৬নং, ইউনিয়ন নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •