শফিক আজাদ, উখিয়া:
গত ২২ মার্চ উখিয়ার বালুখালী ক্যাম্পে সংগঠিত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠির মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেন উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাত ৮টায় বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয়ে এই সহায়তা প্রদান করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, ক্ষতিগ্রস্ত স্থানীয়দের পাশে আছে সরকার। তাই বৃহস্পতিবার সকালে ক্ষতিগ্রস্ত ১২৬ পরিবারকে ২৫ কেজি চাল, তার আগে ৫ কেজি মোট ৩০কেজি চাল ও চুলাসহ একটি গ্যাস সিলিন্ডার, ঘর তৈরীর জন্য ত্রিপল এবং প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে। সন্ধ্যায় পুনরায় নগদ সাড়ে ৭হাজার টাকা করে প্রদান করা হয়। পরবর্তীতে আরো সহযোগিতার আশ্বাস্থ করেন ইউএনও৷

এসময় উপস্থিত ছিলেন, উখিয়া সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বদরুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মামুন, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, সাবেক কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আলী আহমদ, ব্যবসায়ী আকবর আহমদ, যুবলীগ নেতা আবু তাহের, ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরী প্রমূখ।

প্রসঙ্গত, সোমবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরে প্রায় ১১ ঘন্টার আগুনে ১১ জনের মৃত্যুসহ ৯হাজার ৩শ ঘরবাড়ি, ১৩৬টি লার্নিং সেন্টার, দুটি বড় হাসপাতাল ও মূল্যবান জিনিসপত্র ক্ষতিগ্রস্থ হয়। এছাড়াও মসজিদ, দোকানপাট ও বিভিন্ন এনজিও সংস্থার ভবন পুড়ে যাওয়ার ঘটনা ঘটে। ওই সময় স্থানীয়দের অসংখ্য ঘরবাড়ী, দোকানপাট পুড়ে যায়।