এম আবু হেনা সাগর, ঈদগাঁও:
কক্সবাজার সদরে ইসলামাবাদের হিন্দুপাড়া, চরপাড়াবাসীর দীর্ঘদিনের দাবী ঈদগাঁও নদীর উপর ব্রীজ নির্মানে লক্ষে অবশেষে পরিদর্শন করল ডিজি। এতে করে, এলাকাবাসী চরম দুঃখ দুর্দশা থেকে মুক্তি পেতে যাচ্ছে।

২৩ মার্চ সকাল ১১টায় এটি পরির্দশন করেন ঢাকা থেকে আগত ডিজি মহোদয়। কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নিজস্ব অর্থায়নে ও স্থানীয় মেম্বার সাইফুল ইসলামের অক্লান্ত পরিশ্রমে এটি বান্তবায়নে আলোর মুখ দেখছে।ব্রীজ নির্মানের খবরে এলাকাবাসীর মাঝে খুশির আমেজ বিরাজ করছে।

স্থানীয় মেম্বারের সাথে কথা হলে তিনি উপরোক্ত তথ্যা বলীর সত্যতা নিশ্চিত করে মাননীয় সাংসদ কমলের প্রতি কৃতজ্ঞতা ও অভিবাদন জানান।

উল্লেখ্য, ইসলামাবাদ হিন্দু পাড়া হয়ে বাজার এলাকার সওদাগর পাড়া সংযোগ সাকোটি ঝুঁকিপূর্ণ একটি কাঠের সাকো। এ সাকো দিয়ে প্রতিদিন যাতায়াত করছে ইসলামাবাদ হিন্দু পাড়া, চরপাড়া, রাবার ড্যাম জালালাবাদ,লরাবাক, খামার পাড়া, মিয়াজী পাড়াসহ পোকখালী ইউনিয়নের বিভিন্ন এলাকার লোকজন । অন্যদিকে এসব এলাকার লোকজন প্রতিদিন ঈদগাঁও বাজারে কেনাকাটা,ব্যবসা বাণিজ্য,ব্যাংক, হাসপাতাল সহ নানা প্রয়োজনে আসতে হচ্ছে এ নডবড়ে সাকো পার হয়ে। অন্যথায় বিকল্প সড়ক হয়ে ইসলামাবাদ বাশঘাটা ও জালালাবাদ সড়ক দিয়ে অনেক দুরে পায়ে হেঁটে ও গাড়িতে করেই ঈদগাঁও বাজারে পৌঁছতে হয়। এতে আরোও বেশি দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের। সচেতন মহলের অভিমত, এই হিন্দু পাড়া-সওদাগরপাড়ার সংযোগ ব্রীজটি নির্মান হলে এলাকার যোগাযোগ ব্যবস্থা ও ব্যবসা বাণিজ্যের উন্নয়ন ঘটবে।